খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

‘স্বেচ্ছাসেবীরা আর্তমানবতার সেবায় এগিয়ে আসায় অসহায় মানুষ উপকৃত হয়েছে’

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, করোনা মহামারীকালে সরকার এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন আর্তমানবতার সেবায় এগিয়ে আসায় অসহায় কর্মহীন মানুষ উপকৃত হয়েছে। আগামীতেও যে কোন সংকটে পাস্পরিক সহযোগিতার ভিত্তিতে জনসেবায় কাজ করতে হবে। সম্মিলিতভাবে এবং যথাযথ সমন্বয়ের মাধ্যমে সকল কাজ সম্পন্ন করা সম্ভব হলে যে কোন দুর্যোগ মোকাবেলা করা আমাদের জন্য সহজ হবে।

সিটি মেয়র আজ বৃহস্পতিবার সকালে নগরীর বাস্তুহারা মাধ্যমিক বিদ্যালয়ে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সেভ দ্যা চিলড্রেন-এর সহযোগিতায় ‘শিশু কেন্দ্রিক জলবায়ু পরিবর্তন ও অভিযোজন’ প্রকল্পের আওতায় স্বেচ্ছাসেবী সংগঠন প্রদীপন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রকল্পভুক্ত ২’শ ৬০টি পরিবারের মাঝে ফ্যামিলি কীটস এবং ১’শ ৮০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট সংকটে বিশ্বের উন্নত দেশগুলোর পাশাপাশি স্বল্পোন্নত দেশগুলোও ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই ক্ষতির হাত থেকে দেশকে রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নসহ বিশ্ব নেতৃবৃন্দের কাছে সুপারিশমালা তুলে ধরেছেন। সরকারের পাশাপাশি কেসিসি’র পক্ষ থেকেও নগরীর পরিবেশ উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে ৩০ টি পুকুর সংস্কারের উদ্যোগ গ্রহণসহ প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় ঘনবসতি এলাকাসমূহের পরিবেশ উন্নয়নেও বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে।

বাস্তুহারা মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ কামরুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর এমডি মাহফুজুর রহমান লিটন ও বাস্তুহারা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজাহার আলী মোড়ল। স্বাগত বক্তৃতা করেন প্রদীপনের কর্মকর্তা মোঃ বজলুর রহমান বাবলু। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, শিক্ষক-শিক্ষিকা, বেসরকারি সংস্থার কর্মকর্তাসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!