খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

সুপার ওভারে জিতে প্রথমবারের মতো ফাইনালে করাচি কিংস

ক্রীড়া প্রতিবেদক

গত মার্চে করোনাভাইরাসের আক্রমণ সত্ত্বেও খেলা চালিয়ে যাচ্ছিলো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলা। কিন্তু শেষ পর্যন্ত অ্যালেক্স হেলস করোনায় আক্রান্ত হওয়ায় প্লে অফ বাকি রেখে স্থগিত করা হয়েছিল টুর্নামেন্ট।

কেবল প্লে অফের চার ম্যাচ খেলে টুর্নামেন্ট শেষ করার উদ্দেশ্যে আজ থেকে শুরু হয়েছে পিএসএলের বাকি অংশ। আর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে গ্রুপ পর্বের শীর্ষ দল মুলতান সুলতান্সকে ঘরের মাঠে সুপার ওভারে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে জায়গা করে নিয়েছে বাবর আজমের করাচি কিংস।

প্রথম কোয়ালিফায়ারে টসে জিতে মুলতানকে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছিল করাচি অধিনায়ক বাবর। নির্ধারিত ২০ ওভারে শান মাসুদের দল ৭ উইকেটে তুলতে পেরেছিল ১৪১ রান। দলটির পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেছিল রবি বোপারা।

জবাবে খেলতে নেমে অধিনায়ক বাবরের অর্ধশতকে সহজ জয়ের অপেক্ষায় ছিল করাচি। তবে সোহেল তানভীর ৬৫ রান করা বাবরকে ফেরালে লড়াই বেশ জমে ওঠে। নিয়মিত উইকেট হারানোয় শেষ দিকে হারের শঙ্কাও জাগে করাচির সামনে। তবে ইমাদ ওয়াসিমের ঝড়ো ২৭ রানে শেষ পর্যন্ত সুপার ওভারে গড়ায় ম্যাচটি।

সেখানে শেরফান রাদারফোর্ডের ১১ রানে দুই উইকেটে ১৩ রান তুলতে পারে করাচি কিংস। ১৪ রানের লক্ষ্যে দলের সেরা দুই ব্যাটসম্যান রবি বোপারা এবং রাইলি রুশো ছয় বল খেললেও, আমিরের কাছ থেকে কেবল ৯ রান আদায় করে নিতে পারেন। ৪ রানে জয় পায় করাচি কিংস। জেতা ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে ওঠে বাবরের।

এই ম্যাচ হারলেও ফাইনালে ওঠার সুযোগ এখনো আছে মুলতান সুলতান্সের সামনে। প্রথম এলিমিনেটর ম্যাচে জেতা দলের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ সময় আগামীকাল রাত ৯টায় মাঠে নামবে মুলতান।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!