খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

সুন্দরবন দিবসে বাগেরহাটে র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

“সুন্দরবনকে ভালবাসুন, সুন্দরবন সুরক্ষায় এগিয়ে আসুন” এই স্লোগান নিয়ে বাগেরহাটে সুন্দরবন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বাগেরহাট প্রেসক্লাব ও সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের উদ্যোগে প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হ

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ মোঃ শাহ আলম ফরাজি।

বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা‘র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শেখ ফরিদুল ইসলাম, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, সুন্দরবন পূর্ব বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মো: নুরুজ্জামান, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহসানুল করিম, সাবেক সাধারণ সম্পাদক আলী আকবর টুটুল, সাংবাদিক শেখ আছাদুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, সুন্দরবন বাংলাদেশের অক্সিজেন ব্যাংক হিসেবে কাজ করে। ঝড়-জলচ্ছাস থেকে রক্ষা করে দক্ষিনাঞ্চলকে কিন্তু নানা কারণে সুন্দরবন ধ্বংস হয়ে যাচ্ছে। সুন্দরবন এখন আর আগের মত ভাল নেই। বিষ দিয়ে সুন্দরবনের মাছসহ জলজ প্রানি ধ্বংস করা হচ্ছে, চোরা শিকারীদের হাতে মরছে বাঘ-হরিণসহ মূল্যবান প্রাণি, সুন্দরী গাছ মরছে লবনে। এছাড়াও নানা কারণে সুন্দরবন আজ ধ্বংসের মুখে। কিন্তু সুন্দরবন রক্ষায় সরকারের তেমন কোন উদ্যোগ নেই। দেশের মানুষকে ভাল রাখতে সুন্দরবন রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

এছাড়া বাগেরহাটের মোংলা ও শরণখোলা উপজেলায় র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে সুন্দরবন দিবস পালিত হয়েছে।

খুলনা গেজেট/ বি এম এস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!