খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

সুন্দরবনের অভয়ারণ্যে মাছ ধরার অভিযোগে ৪ জেলেকে ২লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

পশ্চিম সুন্দরবনের গহিনে অভয়ারণ্য এলাকায় অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরার অভিযোগে ৪ জেলেকে আটক করেছে সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী বনস্টেশন অফিসের সদস্যরা। বুধবার  ভোর ৬টার দিকে সুন্দরবনের হানিফেরট্যাক নামক খালে মাছ ধরার সময় তাদেরকে আটক করা হয়। আটক জেলেদের বন আইনে দুই লাখ টাকা জরিমানা আদায় করে মুক্তি দেওয়া হয়েছে।

আটক জেলেরা হলো সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনীমুখা গ্রামের ইনতাজ সরদারের ছেলে নুররুল হক সরদার, নুরুল হক সরদারের ছেলে রবিউল ইসলাম এবং নুর ইসলাম গাজীর দুই ছেলে আমিনুর রহমান ও ফরহাদ হোসেন।

বনবিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী বনস্টেশন অফিসার (এসও) নূর আলমের নেতৃত্বে বনকর্মীরা ভোর ৬টার দিকে অভিযান চালিয়ে সুন্দরবনের হানিফেরট্যাক নামক খালে মাছ ধরার সময় চার জেলেকে আটক করে। এসময় জেলেদের ব্যবহৃত ৪টি নৌকা, জাল, ড্রাম ও বৈঠাসহ আহরণকৃত ৪০ কেজি মাছ জব্দ করে বনকর্মীরা।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক  এ,কে,এম ইকবাল হোসেন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবনে সংরক্ষিত এলাকায় জেলেদের প্রবেশ নিষিদ্ধ। কিন্তু ওই জেলেরা গোপনে সংরক্ষিত এলাকায় অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরার সময় জানতে পেরে তাদরেকে আটক করা হয়। আটক জেলেদের বন আইনে দুই লাখ টাকা জরিমানা আদায় করে মুক্তি দেওয়া হয়েছে।

খুলনা গেজেট/ এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!