খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
উদ্ধার কাজে যুক্ত হয়েছে দুটি হেলিকপ্টার

সিলেট-সুনামগঞ্জের বানভাসিদের উদ্ধারে বিজিবি-নৌ-সেনাবাহিনী

গেজেট ডেস্ক

ভারতের পাহাড়ি ঢল ও অব্যাহত বৃষ্টিপাতে ভয়াবহ বন্যায় কবলিত সিলেট ও সুনামগঞ্জের বানভাসিদের উদ্ধারে সেনাবাহিনীর পাশাপাশি মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও নৌবাহিনীর সদস্যরা।

এছাড়া বিমানবাহিনীর দুটি হেলিকপ্টারও উদ্ধার তৎপরতায় যুক্ত হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন সিলেটের জেলা প্রশাসনের মুখপাত্র ও সহকারী কমিশনার আহসানুল আলম।

এদিকে জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর অধিনায়ক লে. কর্নেল সোহেল আহমেদ, পিএসসি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ ১৮ই জুন সকাল ৯টায় জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর জৈন্তাপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকা সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার ঘিলাতৈল থেকে জৈন্তাপুর বিওপির বিওপি কমান্ডারের নেতৃত্বে টহল দল ২০ জন স্থানীয় বন্যা কবলিত জনসাধারণকে নৌকার মাধ্যমে উদ্ধার করে বিড়াখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয়ণ কেন্দ্রে নিরাপদে পৌঁছে দিয়েছে।

এছাড়াও আজ জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর অধীনস্থ সীমান্ত এলাকার বন্যা কবলিত জনসাধারণের মাঝে জৈন্তাপুর, লালাখাল, সুরাইঘাট, সোনারখেওর ডোনা, আটগ্রাম এবং লোভাছড়া বিওপির তত্বাবধানে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও অন্যান্য বিওপি কর্তৃক খাদ্য সামগ্রী বিতরণের কার্যক্রম অব্যাহত আছে।

এদিকে সিলেটের জেলা প্রশাসনের মুখপাত্র ও সহকারী কমিশনার আহসানুল আলম জানান, নৌবাহিনীর ৩৫ জনের একটি ডুবুরি দল কাজও শুরু করেছে।

বিকেলে ৬০ জনের আরেকটি বড় দল আসবে। কোস্টগার্ডের দুটি ক্রুজ দুপুরের পর আসবে। একটি সুনামগঞ্জ যাবে। আরেকটি সিলেটে উদ্ধার কাজে নিয়োজিত হবে। এছাড়া বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার উদ্ধার কাজে নিয়োজিত থাকবে।

এর আগে শুক্রবার (১৭ই জুন) সেনাবাহিনীর ৯টি ইউনিট সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত বিভিন্ন উপজেলায় উদ্ধার কাজ চালায়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!