খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ঢাকা-১৮ তে কাস্টিং ১৪.১৮ শতাংশ

সিরাজগঞ্জে ১ লাখ ৮৮ হাজার ভোট পেয়ে আ’লীগ প্রার্থী বিজয়ী, বিএনপির ৪৬৮

গেজেট ডেস্ক

ঢাকা-১৮ আসন এবং সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আ’লীগের দুই প্রার্থী বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোট গণণা শেষে স্ব স্ব আসনের রিটার্ণিং অফিসার বেসরকারিভাবে তাদের বিজয়ী ঘোষণা করেন।

সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী প্রকৌশলী তানভীর শাকিল জয়। তিনি পেয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সেলিম রেজা পেয়েছেন মাত্র ৪৬৮টি ভোট।

বৃহস্পতিবার ওই আসনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন)-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬০৩ জন। ১৬৮টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সিরাজগঞ্জের কাজীপুর, সদরের একাংশ ও একটি পৌরসভা নিয়ে গঠিত সিরাজগঞ্জ-১ আসন। ২৮ সেপ্টেম্বর এ আসনের তফসিল ঘোষণা করে ইসি।

এ আসনটি আওয়ামী লীগের ভোট ব্যাংক হিসেবে খ্যাত। ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচন থেকে শুরু করে সবকটি নির্বাচনে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলীসহ তার পরিবারের সদস্যরা নির্বাচিত হয়ে আসছেন। এবারের নির্বাচনে নৌকা প্রার্থী শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলীর দৌত্রি ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম পুত্র প্রকৌশলী তানভীর শাকিল জয় বিপুল ভোটে বিজয়ী হন।

এদিকে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বেসরকারীভাবে আওয়ামী লীগ প্রার্থী হাবিব হাসান জয়ী হয়েছেন। উপনির্বাচনে ২১৭ কেন্দ্রের মধ্যে হাবিব হাসান নৌকা প্রতীকে ৭৫,৮২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসাইন পেয়েছেন ৫,৩৬৯ ভোট। নির্বাচনে ১৪.১৮ শতাংশ ভোট পড়েছে। ৫,৭৭,১১৬ টি ভোটের মধ্যে মোট ভোট পড়েছে ৮১,৮১৮টি। ভোট গণনা শেষে সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!