খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল
স্মরণ সভায় সিটি মেয়র

‘সালাহ্ উদ্দিন ইউসুফ কখনও অন্যায়ের সাথে আপোষ করেননি’

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সালাহ্ উদ্দিন ইউসুফ কখনও অন্যায়ের সাথে আপোষ করেন নি। যারা ন্যায়ের পথে থাকে তারা কতিপয় মানুষের বিরাগ ভাজন হন। তবে অন্যায়কারীরা পানি ঘোলা করে পিছু হটতে বাধ্য হয় ন্যায়ের কাছে। পুরষ্কৃত হয় ন্যায়ের পথে থাকা মানুষেরা। তারই উৎকৃষ্ট উদাহরণ এ্যাড. সালাহ্ উদ্দিন ইউসুফ।

বুধবার (৬ অক্টোবর) বাদ মাগরিব খুলনা মহানগর আওয়ামী লীগ আয়োজিত সাবেক প্রেসিডিয়াম মেম্বর এবং সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এ্যাড. সালাহ্ উদ্দিন ইউসুফের ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তিনি একদিকে আইনজীবী অপরদিকে একজন মুক্তিযোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধে তাঁর অসামান্য অবদানের জন্য বাংলাদেশ সরকার তাঁকে ‘লেফটেন্যান্ট জেনারেল’ পদে ভূষিত করেন। তিনি বঙ্গবন্ধুকে হত্যার পরে নিজের জীবন বাজি রেখে স্বৈরাচার বিরোধী আন্দোলন করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সংগ্রাম করেছেন। তাঁর ধৈর্য্য, সাহসিকতা ও ত্যাগ আমাদের অনুকরণীয়। তিনি বঙ্গবন্ধু’র যোগ্য উত্তরসূরি হিসেবে কখনও অন্যায়ের সাথে আপোষ করেননি। তাঁর মত ধৈর্য্য, সাহসিকতা, ন্যায় পরায়নতা এবং ত্যাগকে ধারণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বাস্তবায়ন করতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

সভায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। এসময়ে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, জামাল উদ্দিন বাচ্চু, শেখ ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা অধ্যা. আলমগীর কবীর, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, শেখ ফারুক হাসান হিটলু, মো. মফিদুল ইসলাম টুটুল, এ্যাড. মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, কাউন্সিলর হাফিজুর রহমান, আলহাজ্ব মনিরুজ্জামান খান খোকন, এস এম আকিল উদ্দিন, এ্যাড. একেএম শাহজাহান কচি, মীর বরকত আলী, সফিকুর রহমান পলাশ, সুলতানা রহমান শিল্পী, কাউন্সিলর আমেনা হালিম বেবী, কাউন্সিলর রেক্সোনা কালাম লিলি, চ. ম. মজিবর রহমান, আব্দুল হাই পলাশ, এ্যাড. শামীম মোশারফ, এমরানুল হক বাবু, মো. আব্দুল কাদের, গোলাম হায়দার বুলবুল, দাদন আলী, বীবেক বোর, নুর জাহান রুমী, নূরানী রহমান বিউটি, আইরিন সুলতানা, নাসরিন চৌধুরী, হাফেজ আব্দুর রহিম, আশরাফুল আলম বাবু, ইলিয়াছ হোসেন লাবু, আবু বক্কর সিদ্দিকী বাবুল, মো. শহীদুল হাসান, আমিরুল ইসলাম বাবু, ইয়াসিন আরাফাত, মাহমুদুর রহমান রাজেস, ওমর কামালসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে এ্যাড. সালাহ্ উদ্দিন ইউসুফের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন খুলনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আ. খ. ম জাকারিয়া। সূত্র : প্রেস রিলিজ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!