খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন / সার্চ কমিটি একটি ধোঁকা

গেজেট ডেস্ক

নির্বাচন নিয়ে কোনো খেলা হবে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতি সব দলের কাছে গ্রহণযোগ্য একটি সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করবেন। আজ মঙ্গলবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সেতু পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না। নির্বাচনের মতোই নির্বাচন হবে। নির্বাচন কমিশনের মেয়াদ যেহেতু শেষ হয়ে আসছে, প্রধানমন্ত্রী গতকাল বলে দিয়েছেন কীভাবে নির্বাচন কমিশন পুনর্গঠন হবে। রাষ্ট্রপতি কোনো বিশেষ দলের স্বার্থে এটা করবেন না, তিনি সবাইকে নিয়েই একটি সার্চ কমিটি গঠন করবেন এবং একটি নির্বাচন কমিশন গঠন করবেন।’

এ ছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা আন্দোলনের নামে সহিংসতা করতে চায়, আমরা প্রস্তুত আছি। আন্দোলন শান্তিপূর্ণভাবে করার অধিকার সব গণতান্ত্রিক দলের আছে। কিন্তু, আন্দোলনের নামে যদি সহিংসতার উপাদান যুক্ত করা হয়, জনগণের জানমালের জন্য হুমকি সৃষ্টি করা হয়, সে অবস্থায় আওয়ামী লীগ জনগণকে নিয়ে প্রতিরোধ করবে এবং সমুচিত জবাব দেবে।’

অন্যদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের হাত থেকে বাঁচার জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে। দেশের মানুষ শাসক দলের ওপর অতিষ্ঠ হয়ে গেছে। তাই তারা বিএনপিকে ভোট দেবে।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আজ মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির মহাসচিব এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, দেশের মানুষ বিএনপির সময়ে কী পেয়েছে আর আওয়ামী লীগের সময়ে কী পেয়েছে, সেটির তুলনা করতে হবে। জনগণ কাকে ভোট দেবে, আওয়ামী লীগের বাইরে আর কে আছে? তিনি বলেন, কারা, কেন, কী কারণে, কোন সুখের স্বপ্নে, কোন আশায় বিএনপিকে ভোট দেবে?

গতকালের সেই সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের জবাব দিতেই আজ বিএনপি মহাসচিবের এই সংবাদ সম্মেলন। বিএনপি এটাকে বলেছে, শেখ হাসিনার সংবাদ সম্মেলনে বিএনপিকে নিয়ে করা মিথ্যাচারের অনানুষ্ঠানিক প্রতিক্রিয়া।

বিএনপিকে কেন ভোট দেবে? এমন প্রশ্নের বিষয়ে আজ সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, তাঁদের হাত থেকে বাঁচার জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে। তাঁরা দেশের যে অবস্থা তৈরি করেছেন, তাতে মানুষের জীবনে কোনো নিরাপত্তা নেই। জীবিকারও কোনো নিরাপত্তা নেই। চারদিকে ভয় ও ত্রাস। সন্ত্রাস ছাড়া আর কোনো কিছুই নেই। মানুষ অতিষ্ঠ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ১০ টাকা কেজির চাল খাওয়াবেন বলে তাঁরা ক্ষমতায় এসেছিলেন। এখন ৭০ টাকা কেজির চাল। ফলে মানুষ অতিষ্ঠ হয়ে গেছে। তাঁরা বিনা পয়সায় সার দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তা দেননি। মানুষ কর্মসংস্থানের নিশ্চয়তার জন্য বিএনপিকে ভোট দেবে।

নির্বাচন কমিশন গঠন নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য ছিল, যে কোনো নির্বাচন কমিশন হোক, নির্বাচনকালে নিরপেক্ষ সরকার না থাকলে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হয় না। এটা আমার মুখের কথা নয়। এটা আগেও অনেকে বলেছেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন যদি ভালোও হয়, সরকার তাদের সঙ্গে সহযোগিতা না করলে নির্বাচন সুষ্ঠু হবে না। এর আগেও সার্চ কমিটি দিয়ে কমিশন গঠন করা হয়েছে। সার্চ কমিটির নামে নিজস্ব লোক দিয়ে কমিশন গঠন করা হয়। সার্চ কমিটি একটি ধোঁকা।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!