খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে প্রাণ গেল ১ জনের
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

সাতক্ষীরা-যশোর রুটে বাসের ট্রিপ ভাগাভাগি নিরসনে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

যশোর-সাতক্ষীরা রুটে যাত্রীবাহী বাস চলাচল নিয়ে ফের জটিলতা শুরু হয়েছে। জটিলতা নিরসন করে কিছুদিন বাস চলাচল করলেও ৯ আগস্ট থেকে আবার বন্ধ হয়ে গেছে। এ কারণে যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে।

বাস চলাচলে সাতক্ষীরা বাস-মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দ বৃহস্পতিবার (১১ আগষ্ট) ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত প্রায় এক বছর ধরে যশোর-সাতক্ষীরা রুটে বাস চলাচলে ট্রিপ ভাগাভাগি নিয়ে দুই জেলার মালিক সমিতির মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। গত দু’মাস আগে যশোর ও সাতক্ষীরার বাস মালিকরা মিলে সাময়িকভাবে বিষয়টি সমাধান করার পর চলাচল আবার স্বাভাবিক হয়। কিন্তু একই ইস্যুতে আবারও জটিলতার সৃষ্টি হয়েছে। ফলে যশোরের বাস বাগআঁচড়া পর্যন্ত,একইভাবে সাতক্ষীরার বাসও বাগআঁচড়া পর্যন্ত চলাচল করছে। এ কারণে যাত্রীদের বাধ্যতামূলকভাবে বাগআঁচড়ায় নামতে হচ্ছে। সরাসরি বাস চলাচল না করায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুরা বেশি হয়রানির শিকার হচ্ছে।

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বিছট গ্রামের শওকত হোসেন বলেন, তিনি যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এসেছিলেন ডাক্তার দেখাতে। কিন্তু পথে বাস পাল্টাপাল্টিতে প্রায় দু’ঘণ্টা দেরি হয়েছে। যে কারণে তিনি বুধবার ডাক্তার দেখাতে পারেননি। তাই তাকে একদিন যশোরে থেকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফিরতে হবে।

সাতক্ষীরার বাস মালিক সমিতির নেতৃবৃন্দ বলছেন, বিষয়টি সমাধানের জন্য প্রশাসনের কাছে লিখিতভাবে আবেদন করা হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। যশোর ও সাতক্ষীরার প্রশাসনের কর্মকর্তারা বিষয়টি জানেন। তারপরও কোনো সমাধান হচ্ছে না বলে দাবি তাদের।

এ ব্যাপারে সাতক্ষীরা বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন বলেন, যশোর-সাতক্ষীরা রুটের সমস্যা নিরসণে বারবার বসেও কোনো সমাধান হয়নি। তবে, এই সমস্যা সমাধানে বৃহস্পতিবার বিভাগীয় কমিশনার, যশোরের জেলা প্রশাসক, পুলিশ সুপারের কাছে আবেদন জানানো হয়েছে। দেয়া হয়েছে ৭২ ঘণ্টার আল্টিমেটাম। দাবি না মানলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বাস মালিক সমিতির কয়েক নেতার অভিযোগ, প্রশাসন বিষয়টি আমলে নিচ্ছে না। সেখান থেকে সুদৃষ্টি দিলে দীর্ঘদিনের জটিলতা কেটে যেতো।

এ ব্যাপারে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, দুই জেলার মালিকদের সমস্যা সমাধানের জন্য তাকে জেলা প্রশাসন থেকে দায়িত্ব দেয়া হয়েছে। খুব দ্রুতই সমাধান হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে আন্তঃজেলা বাস সিন্ডিকেট যশোরের সাধারণ সম্পাদক পবিত্র কাপুড়িয়া বলেন, বুধবার সাতক্ষীরার বাস মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে কথা ছিল তারা আসবেন, কিন্তু আসেননি।

সাতক্ষীরা বাস-মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক ছাইফুল করিম সাবু বলেন, যশোর থেকে কোনো মিটিংয়ে তাদের ডাকা হয়নি। ডাকলে অবশ্যই হাজির হতাম।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!