খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই : প্রধানমন্ত্রী
  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ চালুর দাবিতে কর্মবিরতি পালন করেছে হাসপাতালের ইন্টার্নী চিকিৎসকগণ। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) থেকে এই কর্মবিরতি কর্মসূচি পালন করছেন তারা। এর আগে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ চালু করতে কর্তৃপক্ষের নয়ছয় করার জন্য অনবরত কর্মবিরতি কর্মসূচি পালনের ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসাগণ।

বিগত ২০১১ সাল থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল যাত্রা শুরু করলেও এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ রূপে চালু হয়নি হাসপাতালের জরুরী বিভাগ। বিগত কয়েক বছর ধরে সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজে জরুরী বিভাগ এবং ৫০০ শয্যার চিকিৎসা সেবা চালুর দাবিতে আন্দোলন সংগ্রাম করেও কোন ফলাফল না আসায় ফের কর্মবিরতি পালন করেছেন হাসপাতালের ইন্টার্নী চিকিৎসকগণ।

ইস্টার্নী চিকিৎসক ডা. তৃণা বলেন, জরুরী বিভাগ চালু না হওয়ায় সাতক্ষীরার ২২ লাখ মানুষ যেমন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন, তেমনি শিক্ষার্থীরা তাদের হাতেকলমে শিক্ষা পাচ্ছে না। পেশাগত জীবনে এই বঞ্চনা তাদের জন্য ক্ষতির কারণ বলে উল্লে­খ করেন তিনি।

এসময় ইচিপ সভাপতি ডা. রফিকুল মেহেদি ও সাধারণ সম্পাদক ডা. নয়ন হালদার জানান, বিগত ৬ মাস ধরে আমরা শুধু করোনাতে ডিউটি করেছি। জেলা কমিটির সিদ্ধান্তে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালকে কোভিড ডেডিকেটেড করা হয়েছিল করোনার শুরুতে৷ ২০১৫ সালে মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠিত হলেও এখানে এখনো পর্যন্ত কখনোই জরুরী বিভাগ চালু হয় নি৷

এসময় তারা ক্ষোভের সাথে বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল-ই দেশের একমাত্র মেডিকেল কলেজ হাসপাতাল যেখানে কোন জরুরী বিভাগ নেই৷ তারা দ্রুত সময়ের ভিতরে সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগ এবং ৫০০ শয্যার চিকিৎসা সেবা চালু করতে উদ্ধর্তন কৃতপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে ইন্টার্নী চিকিৎসকগণের দাবির সাথে একত্ত্বতা ঘোষণা করে সামেক হাসপাতালে ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা দেওয়ার দাবী জানিয়েছেন জেলা জাসদের নেতৃবৃন্দ।

বাংলাদেশ জাসদের সভাপতি সরদার কাজেম আলী ও সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলীসহ জেলার নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন ধরে শত শত কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরা জেলায় মেডিকেল কলেজ স্থাপন করায় সাতক্ষীরার সকল মহল খুবই আশান্বিত হয়েছিলেন। কিন্তু সেই মেডিকেল কলেজে মাটির নিচে ওষুধ পুতে রাখা, দুপুর একটার মধ্যে ডাক্তারদের আউটডোরের চিকিৎসা সেবা শেষ করা, মেডিকেল কলেজে জরুরী বিভাগ না থাকা, মেডিকেলের ছাত্র-ছাত্রীদের ক্লাস ও প্রাকটিক্যাল ক্লাস ঠিকমত না হওয়া নিয়ে অসংখ্য প্রশ্ন ওঠেছে। সাতক্ষীরা জেলার একমাত্র মেডিকেল কলেজটিতে যেন জরুরী বিভাগসহ ২৪ ঘন্টা চিকিৎসা সেবা চালু থাকে। ছাত্র-ছাত্রীরা যেন ভাল ভাবে লেখাপড়া করে ভাল চিকিৎসক হিসাবে ভূমিকা রাকতে পারে। তারা এব্যাপারে মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান। এছাড়া এই জেলার সংসদ সদস্যবৃন্দকে কার্যকরী তদারকি ভূমিকা রক্ষার দাবী জানান নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!