খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

সাতক্ষীরা মেডিকেল কলেজে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাবের উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

চিকিৎসা সেবার মান উন্নয়নে সাতক্ষীরা মেডিকেল কলেজে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাবের উদ্ধোধন করা হয়েছে। সোমবার (২০ জুলাই) দুপুরে মেডিকেল কলেজের এক্সাম হলে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাবের উদ্ধোধন ঘোষনা করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ রুহুল কুদ্দুস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএম এ সাতক্ষীরা শাখার সভাপতি ডাঃ মোঃ আজিজুর রহমান, সাধারণ সম্পাদক ও খুলনা মেডিকেল কলেজের অনকোসার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ মনোয়ার হোসেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ শীতল চৌধুরী, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মোঃ সবিজুর রহমান, মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. কাজী আরিফ আহমেদ, গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ শংকর প্রসাদ বিশ্বাস, মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডাঃ অভিজিত গুহ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সুনীল কৃষ্ণ বল।

প্রধান অতিথি বলেন, চিকিৎসা সেবা একটি মহান পেশা। মানুষসেবার ব্রত নিয়ে ছেলেরা এই পেশায় আসে। যে কারণে মানুষ চিকিৎস্যকদের খুই শ্রদ্ধা ও সম্মান করে। কিন্তু সেই সম্মান আপনাদেরকে ধরে রাখতে হবে। মানুষ যেন তার কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে আপনাদের চিকিৎস্যকদের খেয়াল রাখতে হবে।

তিনি আরও বলেন, আজ থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজে যে ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাব চালু হচ্ছে সেটা থেকে মানুষ আরও উন্নত চিকিৎসা সেবা পাবে বলে আমি বিশ্বাস করি। সাতক্ষীরার আপামর সাধারণ মানুষ যাতে এই ল্যাবে সুফল পায় সেদিকে খেয়ালা রাখতে তিনি চিকিৎস্যকদের দৃষ্টি আর্কষণ করেন।

মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ রুহুল কুদ্দুস বলেন, ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাব চালুর মধ্য দিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ এর আর একটি মাইলফলক উন্মোচিত হলো। ২০১২ সালে ভিত্তিপ্রস্তর স্থাপনের পর ২০১১-১২ শিক্ষাবর্ষ হতে সাতক্ষীরা মেডিকেল কলেজের একাডেমিক কার্যক্রম শুরু হয়। এর পর একে একে এই মেডিকেল কলেজ এবং হাসপাতাল হয়ে উঠছে এই অঞ্চলের ২৩ লক্ষ মানুষের স্বাস্থ্য সেবার নির্ভরতার প্রতীক। কিন্তু এই নির্ভরতা অর্জন একদিনে হয়নি। কিছুদিন পূর্বে সাতক্ষীরা মেডিকেল কলেজ হিস্টোপ্যাথলজি ল্যাব এর উদ্ভোদন হয়। তার দেড় মাসের মাথায় আমরা আমাদের ক্লিনিক্যাল প্যাথলজি ল্যাবের উদ্বোধন করতে পেরেছি। আর এরই সাথে সাতক্ষীরা মেডিকেল কলেজ মেডিকেল সার্ভিসে পূর্ণতা পেতে যাচ্ছে। এজন্য আমার আনন্দিত এবং গর্বিত। এই অঞ্চলের মানুষ ল্যাবের সুফল ভোগ করবেন।

অনুষ্ঠানের শুরুতেই সাতক্ষীরা মেডিকেল কলেজ এর ক্লিনিক্যাল প্যাথলজির খুটিনাটি এবং এর বিভিন্ন সফসটিকেটেড ইন্সট্রুমেন্ট সম্পর্কে অবহিত করেন সাতক্ষীরা মেডিকেল কলেজ এর বায়ো কেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক এবং সাতক্ষীরা মেডিকেল কলেজ ল্যাাবরেটরি সার্ভিস এর সদস্য সচিব ডাঃ শেখ নাজমুস সাকার।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!