খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে প্রাণ গেল ১ জনের
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের বিশেষ সভা আজ, থাকছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আজ শুক্রবার (৩ জুন) অনুষ্ঠিত হচ্ছে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা।

বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য এড. মোঃ আমিরুল আলম মিলন-এমপি, পারভীন জামান কল্পনা ও এডঃ গ্লোরিয়া সরকার ঝর্ণা-এমপি উপস্থিত থাকছেন বলে জানা গেছে।

বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা থানা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টামন্ডলীর সকল সদস্য এবং দলীয় জাতীয় সংসদ সদস্যগণ, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়।

এদিকে প্রায় আড়াই বছর পূর্বে ২০১৯ সালের ১২ ডিসেম্বর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। উক্ত কাউন্সিলে সাবেক সভাপতি মুনসুর আহমেদকে সভাপতি এবং মোঃ নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এর ১৩ মাস পর করোনা পরিস্থিতির মধ্যে ২০২১ সালের ৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় কমিটি। ৭৫ সদস্য বিশিষ্ঠ কমিটিতে প্রথমবারের মতো স্থান পায় বিভিন্ন পর্যায়ের ৩৩ জন নেতাকর্মী।

এছাড়া নারী সদস্যের সংখ্যাও বৃদ্ধি করা হয়। সম্পাদকমন্ডলীতে ৪জন এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে ৪ জনসহ মোট ৮জন স্থান পায় উক্ত কমিটিতে।

এছাড়াও উপদেষ্টা কমিটিতে রয়েছেন আরও ৪জন নারী। অপেক্ষাকৃত তরুণ এবং নারীদের সংখ্যা বৃদ্ধির পর জেলা আওয়ামী লীগের কার্যক্রমে গতি বেড়ে যায়।

এদিকে দলের জেলা সম্মেলনের পূর্বেই উপজেলা সম্মেলন সম্পন্ন হলেও ৮টি সাংগঠনিক উপজেলার ৭টিতে এখনো পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি। গত ১৫ মে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা কমিটির কার্যক্রম গতিশীল করার লক্ষে ৭টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়।

ইতিমধ্যে ৭টি সাংগঠনিক কমিটির মধ্যে সাতক্ষীরা সদর উপজেলা ও পৌরসভা বাদে ৬টির নেতৃবৃন্দ সংশ্লিষ্ট উপজেলা সফর করেছেন।

দলের একাধিক সূত্র জানান, নারীদের মধ্যে সংগঠন গড়ে না ওঠায় উপজেলাগুলোতে নারী নেতৃত্বের তীব্র সংকট বিরাজ করছে। এছ্ড়া উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের মধ্যে অনেকেই নারীদের এগিয়ে আসার ক্ষেত্রে প্রতিন্ধকতার সৃষ্টি করছেন। ফলে নারী নেতৃত্ব বিকশিত হতে পারছে না।

সূত্র আরো জানায়, জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা পরিষদের সদস্য হওয়া সত্বেও গত ৩০ মে ২০২২ তারিখ তালা উপজেলা কমিটির বর্ধিত সভায় জেবুন্নেছাকে সভাকক্ষ থেকে বের করে দেওয়া হয়। গতকাল ২ জুন শ্যামনগর উপজেলা কমিটির বর্ধিত সভায় প্রবেশে বাধা দেওয়া হয় উপদেষ্ঠা পরিষদের আর এক সদস্য মাছুদা খানম মেধাকে। তবে জেলা নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরে তাকে সভায় উপস্থিত হওয়ার সুযোগ দেওয়া হয়। এরপরও সাম্প্রতিক সময়ে জেলা আওয়ামী লীগের কার্যক্রমে গতিশীলতা ফিরে এসেছে বলে মনে করেন দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের অনেকেই।

এদিকে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভাকে কেন্দ্র করে শহর থেকে তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের মাঝে নতুন করে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। বর্ধিত সভাকে ঘিরে জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা দফায় দফায় আলোচনা সভা করে নিজেদেরকে উজ্জীবিত করা চেষ্টা করছেন।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ জানান, শহরের রাজ্জাক পার্কস্থ শিল্পকলা একাডেমী মিলনায়তনে আজ সকাল ১০টায় অনুষ্ঠিত হবে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা। ইতিমধ্যে সভা অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য এড. মোঃ আমিরুল আলম মিলন-এমপি, পারভীন জামান কল্পনা ও এডঃ গ্লোরিয়া সরকার ঝর্ণা-এমপি’র উপস্থিত থাকার কথা আছে বলে জানান তিনি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!