খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

সাতক্ষীরা আবহাওয়া অফিস সহকারি মল্লিক শফিকুল ইসলাম বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সরকারি দায়িত্ব যথাযথ পালন না করা, অফিসের আদেশ, নির্দেশ অমান্য করা, চাকুরির প্রলোভন দেখিয়ে প্রতারণা ও একই ঘটনার পূণঃরাবৃত্তি হওয়ায় খুলনা আঞ্চলিক আবহাওয়া পরিদর্শন কেন্দ্রের আবহাওয়া সহকারি মল্লিক শফিকুল ইসলামকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার (৭ জুন) আবহাওয়া অফিসের পরিচালক মোঃ আজিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বরখাস্ত করা হয়।

মল্লিক শফিকুল ইসলাম খুলনা জেলার পাইকগাছা উপজেলার উত্তর সলুয়া গ্রামের মল্লিক আব্দুস সবুরের ছেলে। স্ত্রী ফারজানা রহমান নগরঘাটা কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হওয়ার সুবাদে বর্তমানে তিনি সাতক্ষীরার পাটকেলঘাটায় বসবাস করেন।

বরখাস্তের চিঠি ও সাতক্ষীরা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ২০০৭ সালে মল্লিক শফিকুল ইসলাম সাতক্ষীরা আবহাওয়া অফিসে সহকারি আবহাওয়া কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ২০১০ সালে নিজের বোন সবুরা খাতুনকে সচীব পরিচয়ে জেলা বিএনপির সদস্য সচিব ও লাবসা ইউপি চেয়ারম্যান আব্দুল আলিমের ছেলেকে চাকুরি দেওয়ার নাম করে ১০ লাখ টাকা নেওয়ার অভিযোগ ওঠে মল্লিক শফিকুলের বিরুদ্ধে। উপায় না দেখে র‌্যাব এর শরণাপন্ন হন আব্দুল আলিম। একপর্যায়ে র‌্যাব সদস্যরা পাটকেলঘাটা থানাধীন ধানদিয়া ইউনিয়নের দক্ষিণ শার্শা গ্রামের শ্বশুর মুক্তিযোদ্ধা তবিবুর রহমানের বাড়িতে অভিযান চালালে মল্লিক শফিকুল কৌশলে পালিয়ে যায়। এরপর মল্লিক শফিকুলকে চট্টগ্রামে শাস্তিমূলক বদলি করা হয়। ২০১৭ সালে সে আবারও সাতক্ষীরায় বদলি হয়ে আসে। বোন ফারজানা রহমানকে সচীব পরিচয়ে ভাই মল্লিক রবিউল এর সহযোগিতায় চাকুরি দেওয়ার নামে বিভিন্ন লোকজনকে প্রতারণা, নিয়মিত অফিস না করাসহ বিভিন্ন অভিযোগে ২০২০ সালের ১৭ আগষ্ট তাকে কক্সবাজারে বদলি করা হলেও সে যোগদান করেনি।

খুলনার ডুমুরিয়ার সাত যুবককে চাকুরির প্রলোভন দেখিয়ে ৩৭ লাখ টাকা প্রতারণা মামলায় (সিআর-২১৩/২০) ২০২১ সালের ৪ নভেম্বর মল্লিক শফিকুল ইসলাম জেলে যান। এ ছাড়া সাতক্ষীরায় চাকুরি করাকালীন চাকুরি দেওয়ার নামে সাড়ে চার লাখ টাকা প্রতারণা করে অফিসের সরকারি চেক দেওয়ার ঘটনায় চেক ডিজঅনারের মামলায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

পরবর্তীতে খুলনা অফিসে কাজ করার সময় ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি অসদাচরণের অভিযোগ ও বাংলাদেশ আবহাওয়া অফিসের ভাবমুর্তি ক্ষুন্ন করার অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় চাকুরি থেকে অপসারণ বা বিধিতে বর্ণিত অন্য কোন গুরুদন্ড আরোপের সিদ্ধান্ত গ্রহণক্রমে দ্বিতীয় কারণ দর্শানোর নোটিশ জারি করে বিধিমালা ৭(৯) অনুযায়ি সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়। জবাব সন্তোষজনক না হওয়ায় গত ৩১ মে তাকে চিরস্থায়ীভাবে বরখাস্ত করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!