খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

সাতক্ষীরায় ৫৯৫টি মন্ডপে দুর্গাপূজা, তিন স্তরের নিরাপত্তাবলয়

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

আগামী ১ অক্টোবর শনিবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা উৎসব। এবার জেলায় ৫৯৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। গত বছরের তুলনায় এবার ১২টি মন্ডপ বেশি। জেলার প্রতিটি মন্দিরে প্রতিমা তৈরি কাজ প্রায় শেষের পথে। এখন রংতুলি দিয়ে প্রতিমা সাজাতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের কার্যালয়ের বিশেষ শাখা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ি এবার জেলায় ৫৯৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে সদর উপজেলায় ১০৫টি, কলারোয়া উপজেলায় ৪৬টি, পাটকেলঘাটা থানা এলাকায় ৮৩টি, তালায় ১১১টি, অশাশুনিতে ১০৮, দেবহাটায় ২১টি, কালিগঞ্জে ৫২টি ও শ্যামনগর উপজেলায় ৬৯টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ২৩১টি মন্ডপে সিসি ক্যামেরা লাগানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

সাতক্ষীরা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান জানান, হিন্দু সম্প্রদায়ের লোকেরা যাতে তাদের প্রধান ধর্মী অনুষ্ঠান শারদীয় দুর্গা উৎসব সুন্দরভাবে ও শান্তির্পর্ন পরিবেশে উদযাপন করতে পারে সেজন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলার প্রতিটি মন্দিরকে ঘিরে তিন স্তরের নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। র‌্যাব, পুলিশ, আনসার ও স্থানীয় স্বেচ্ছাসেবকদের সমন্নয় গঠিত ৯৬টি মোবাইল টিম বিজয় দশমী পর্যন্ত জেলাব্যাপি সার্বক্ষনিক কাজ করবে। এছাড়া সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকেরা জেলার মন্দির গুলোতে সব সময় নজদারি বজায় রাখবে।

এদিকে সাতক্ষীরায় শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ন পরিবেশে উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে সম্প্রতি এক প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর সভাপতিত্বে তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত শারদীয় দুর্গোৎসবের প্রস্তুুতির এই সভায় র‌্যাব-৬ এর সাতক্ষীরার প্রতিনিধি, বিজিবি উপ পরিচালক, পুলিশ সুপারের প্রতিনিধি, আনসার কমান্ডার, পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক বলেন, এ বছর শারদীয় দুর্গোৎসব পালনে সাতক্ষীরা জেলায় ৫৯৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। নির্বিঘেœ ধর্মীয় এই অনুষ্ঠান উদযাপনে জেলা প্রশাসনের পক্ষ থেকে র‌্যাব ও পুলিশের সমন্বয়ে কয়েক স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, প্রশাসনের পাশাপাশি আপনাদের স্বেচ্চাসেবক ও সিসি ক্যামেরা বসিয়ে ২৪ঘন্টা কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে। সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় সা¤প্রায়িক স¤প্রীতি বজায় রেখে দুর্গাউৎসব পালন করবে সনাতন ধর্মাবলম্বীরা। এবিষয়ে জেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দকে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করা হয়েছে বলে তিনি জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!