খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩
  ময়মনসিংহের তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

সাতক্ষীরায় সম নাগরিকত্ব বিষয়ক সেমিনার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় সম নাগরিকত্ব বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত বৃহষ্পতিবার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। ধর্ম, বর্ণ, জাতি, অর্থনৈতিক অবস্থা, জন্মস্থান ও বাসস্থান নির্বিশেষে রাষ্ট্রের সকল নাগরিককে মানুষ হিসেবে সমানভাবে দেখা, সমানভাবে সূযোগ সুবিধা দেওয়া ও সমান নাগরিক অধিকার নিশ্চিত করতে বাংলাদেশ কর্মরত বেসরকারি উন্নয়ন সংস্থা সমূহর সমম্বয়কারি প্রতিষ্ঠান এডাব এই সেমিনারের আয়োজন করে।

মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্তের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরল ইসলাম। সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম। মুক্ত আলোচনায় অংশ নেন সাংবাদিক সুভাষ চৌধুরী, মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, পারভিন আক্তার, জাসদ নেতা সুধাংশু শেখর সরকার, ইউপি সদস্য অপর্ণা দাশ, লুইস রানা গাইন প্রমুখ।

বক্তারা বলেন, সম-নাগরিকত্ব নিশ্চিত করতে মৌলিক অধিকার শক্তিশালী করার পাশাপশি পারিবার থেকে শুরু করে রাষ্ট্রীয়ভাবে বৈষম্য দূর করা দরকার। সংবিধানের ৮ম সংশোধনী পরিবর্তণ করতে হবে। নিজেদের মানসিকতার পরিবর্তণ করতে হবে। সর্বাপরি শিক্ষার হার বৃদ্ধি করে সকলকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে সেমিনারের মাধ্যমে সম নাগরিকত্বের বিষয়টি তুলে ধরতে হবে প্রতিটি গ্রামগঞ্জে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!