খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

সাতক্ষীরায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানের সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সাতক্ষীরায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে জেলা মহিলা আওয়ামীলীগ। সংগঠনটির আয়োজনে মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে এই সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়। পরে শহরে একটি শান্তি শোভা যাত্রা বের করা হয়।

জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু’র সভাপতিত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। সাধারণ সম্পাদক জ্যোৎনা আরা’র সঞ্চালনায় সম্প্রীতি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম ও প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী।

প্রধান অতিথি এমপি রবি বলেন,‘বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশের ক্ষতি ও উন্নয়ন বাঁধাগ্রস্থ হয় এমন কোন উস্কানীমূলক বক্তব্য দেওয়া দেওয়া যাবেনা। যারা দেশের ভাল চায়না তারাই দেশকে অস্থিতিশীল করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা দেশ ও জাতির শত্রু।’ এজন্য সকলকে সজাগ ও সতর্ক থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেছেন এবং তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বের মধ্যে বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পরিচিতি লাভ করিয়েছেন।’ পরে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে একটি শান্তি শোভাযাত্রা বের হয়।

এদিকে, দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে জেলা যুবলীগ নেতা মহী আলমের নেতৃত্বে একটি মানববন্ধন অনুষ্ঠিত।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!