খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে সোমবার (১৫ আগষ্ট) সকাল ১০ টায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসন ও জেলা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ শহরের খুলনার রোডের মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তাবক অর্পন করেন।

বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তাবক অর্পনকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ প্রশাসনের উচ্চ পদস্ত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। জেলা আওয়ামী লীগের কর্মসূচিতে উপস্থিত ছিলেন দলের জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক, সহ সভাপতি অধ্যক্ষ অবু আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।
জাতীয় শোক দিবস উপলক্ষে বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক, সহ সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, প্রমুখ।
এরআগে সকাল ৮টায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগ অফিসে দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে শহরের তালতলা হাইস্কুল স্কুল মাঠে শতজনকে শুকনা খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে এবং জেলার প্রতিটি ইউনিয়নে কোরআন খানী, দোয়া অনুষ্ঠান, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার এবং দুপুরে গণভোজসহ আলোচনা সভার আয়োজন করে।

এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মসজিদে কোরআনখানি এবং দুপুরে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলেক্ষ হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট ও সাতক্ষীরা জেলা মন্দির সমিতির আয়োজনে দুপুরে পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্ট এর সাতক্ষীরা শাখার কর্মকর্তা অপূর্ব আদিত্যের সভাপতিত্বে আলোচনাস ভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা। এ সময় উপস্থিত ছিলেন আরডিসি কৃষ্ণা রায়।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, সহ সভাপতি অ্যাড. সোমনাথ ব্যানার্জী, সাধারন সম্পাদক রঘুজিৎ গুহ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, সাংবাদিক রঘুনাথ খাঁ, দীলিপ চ্যাটার্জী, বিকাশ দাস, মিন্টু হালদার প্রমুখ।

অপরদিকে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা এমপি রবির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ছিল-১৫ আগস্ট সূর্যদ্বয়ের সাথে সাথে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে কোরআন খতম, দোয়া মাহফিল, বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ, পৌরসভা ও সদর উপজেলার ১৪টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের মসজিদে দোয়া মাহফিল ও তাবারক বিতরণ এবং মন্দিরে প্রার্থনা ও রান্না করা খাবার বিতরণ করা হয়। দুপুরে দোয়া মাহফিল শেষে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে দুস্থ্য-অসহায় গরীব মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!