খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
অবরুদ্ধ আ’লীগ নেতাদের উদ্ধার করল পুলিশ

সাতক্ষীরায় মনোনয়নপত্র কিনতে না পেরে রেড ক্রিসেন্ট অফিসে তালা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

আজই গ্রহণ, তাও মাত্র তিন ঘন্টা সময়, এমন ঘোষণায় মনোনয়নপত্র কিনতে এসে কাউকে না পেয়ে আওয়ামী লীগের একদল নেতাকর্মী রেড ক্রিসেন্ট অফিসে তালা ঝুলিয়ে দেন। ফলে ভবনে আটকা পড়েন আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী। খবর পেয়ে পুলিশ এসে তালা ভেঙ্গে ভিতরে অবরুদ্ধ নেতাকর্মীদের উদ্ধার করেন। বৃস্পতিবার (১৮ নভেম্বর) দুপুর ২টার দিকে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট অফিসে এঘটনা ঘটে।

রেড ক্রিসেন্ট অফিস সূত্রে জানা যায়, রেড ক্রিসেন্টের আসন্ন নির্বাচনের জন্য মনোনয়নপত্র ক্রয় ও জমাদানের শেষ দিন ছিল বৃস্পতিবার (১৮ নভেম্বর)। বিষয়টি জানতে পেরে মনোনয়নপত্র সংগ্রহের জন্য ১৫/২০ জন আওয়ামী লীগ নেতাকর্মী সাতক্ষীরা রেড ক্রিসেন্ট অফিস এলাকায় হাজির হন। কিন্তু সেখানে দায়িত্বশীল কাউকে না পেয়ে ক্ষুব্ধ হয়ে উঠেন নেতাকর্মীরা।

মনোনয়নপত্র সংগ্রহে আগ্রহীদের একজন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন তিনি জানান, মনোনয়নপ্রত্র সংগ্রহের লক্ষে রেড ক্রিসেন্ট অফিসে এসে আমরা দেখতে পাই নির্বাচন কমিশনার তামিম আহমেদ সোহাগ ও সদস্য সচিব কেউ সেখানে উপস্থিত নেই। তারা কোথায় আছেন, কখন আসবেন তা কেউ বলতে পারেন না। এমন অবস্থা আমরা ক্ষুব্দ হয়ে অফিসের দরজায় তালা লাগিয়ে দেই। এতে ভিতরে আটকা পড়েন রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শেখ নুরুল হকসহ বেশ কয়েকজন।

কাজী আক্তার হোসেন আরো বলেন, নির্বাচন কমিশনার না থাকায় আমি সদস্য পদে মনোনয়ন কিনতে পারেনি। এছাড়া আমার মত নির্বাচন করতে ইচ্ছুক আরো অনেকে মনোনয়ন পত্র কিনতে না পেরে ফিরে গেছেন।

রেড ক্রিসেন্ট অফিসে কয়েকজন আটকা পড়ার খবর পেয়ে সদর থানা পুলিশ এসে তালা ভেঙ্গে তাদেরকে উদ্ধার করেন।

এবিষয় জানতে চাইলে রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র জানান, আমি বেলা দেড়টা পর্যন্ত অফিসে ছিলাম এসময় কোন ঘটনা ঘটেনি। কাজেই পরের কোন খবর আমার জানা নেই।

এবিষয়ে নির্বাচন কমিশনার তামিম আহমেদ সোহাগ এর সাথে যোগাযোগ করা চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাহী সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু জানান, বৃহস্পতিবার দুপুর ২টার পরে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমানের নেতৃত্বে ১৫/২০ জন অফিসে এসে তালা লাগিয়ে দেয়। এসময় অফিস রুমে রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শেখ নুরুল হকসহ ৭ জন আটকা পড়ে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. নজরুল ইসলাম জানান, তিনি রেড ক্রিসেন্ট অফিসে তালা মারার ঘটনা শুনেছেন। তবে তিনি এবিষয়ে বিস্তারিত কিছু জানেন না।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!