খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

সাতক্ষীরায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

নিজস্ব প্রতিবেদক,সাতক্ষীরা

সীমান্তে চোরাচালান ও অপরাধ দমনে সাতক্ষীরায় বিজিবি ও বিএসএফ এর মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ২ হতে ১৫ গজ বাংলাদেশের অভ্যন্তরে বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ৭ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মো: আশরাফুল হক, পিএসসি। অপরদিকে ৬ সদস্যের ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএসএফ’র ১১২ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট চন্দ্র শেখর।

ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত পতাকা বৈঠকে সীমান্তে নজরদারি বাড়ানো, সীমান্ত হত্যা বন্ধ, বিএসএফ ও ভারতীয় নাগরিক কর্তৃক বাংলাদেশি নাগরিককে আহত না করা, দুই দেশের সীমান্তবর্তী চোরাচালান প্রতিরাধ, নারী ও শিশু পাচার বন্ধ, অবৈধ অনুপ্রবেশ রোধ, মাদকসহ চোরাচালান বন্ধ করা এবং আন্তঃসীমান্ত অপরাধ কমানোর বিষয়ে আলোচনা হয়।

এছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাঙ্খিত ঘটনায় একে অপরের সার্বিক সহযাগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমস্যা সমাধান করে ফেলা। সভায় বিজিবি-বিএসএফের মধ্যে বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরও সুদৃঢ় করার ব্যাপারে উভয়পক্ষ ঐক্যমত পোষন করে।

সৌহার্দ্য পূর্ণ পরিবেশে পতাকা বৈঠক শেষ হয়েছে জানিয়ে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কণেল মো: আশরাফুল হক, পিএসসি বলেন, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান, নারী ও শিশু পাচার, মাদকদ্রব্য পাচার বন্ধসহ সীমান্তের বিভিন্ন বিষয়ে বিস্তরিত আলোচনা হয়েছে। এ ছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো সমস্যা একে অপরের সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধানের বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়েছে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!