খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

সাতক্ষীরায় প্রয়াত চার বীর মুক্তিযোদ্ধার স্মরণে সভা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলার প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্মরন সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড যৌথভবে এই স্মরন সভার আয়োজন করে।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন মশু’র সভাপতিত্বে স্মরন সভায় প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসানুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বদরুল ইসলাম খান, সাবেক সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসানুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’র সদস্য সচিব লায়লা পারভীন সেঁজুতি প্রমুখ।

স্মরন সভায় জেলার প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ করে বক্তারা বলেন, ‘বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। মহান মুক্তিযুদ্ধের চেতনায় ভাল কাজের মাঝে বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারকে নিয়োজিত রাখতে হবে। যাতে বীর মুক্তিযোদ্ধাদেরকে মৃত্যুর পরেও মানুষ স্মরণ করে।

মুক্তিযোদ্ধারা একে একে হারিয়ে যাচ্ছে। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার দেশের ক্ষমতায় না থাকলে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার নিশ্চিহ্ন হয়ে যাবে। যারা স্বাধীনতা বিরোধী তারা আরো আজো সক্রিয় এবং বিভিন্ন ষড়যন্ত্রে লিল্প আছে। এজন্য বাংলাদেশ আওয়ামীলীগ সরকারকে টিকিয়ে রাখতে হলে মুক্তিযোদ্ধাদের সন্তানদের কঠিন অবস্থানে থাকতে হবে।

স্মরণসভায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার বসু, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান এর স্মরনে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাসনে জাহিদ জজ, বীর মুক্তিযোদ্ধা শেখ তৈয়েবুর রহমান শান্ত, বীর মুক্তিযোদ্ধা রফিকুজ্জামান খোকন, বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল ফারুক, বীর মুক্তিযোদ্ধা কালিপদ সরকারসহ জেলা ও সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা তবিবর রহমান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!