খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল
বিশ্ব শিক্ষক দিবসে নয় দফা দাবিতে

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী বরাবর শিক্ষকদের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

শিক্ষাকে জাতীয়করণ এবং শিক্ষকদের এমপিওভুক্তি করণসহ নয় দফা দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ। মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালী শেষে এই স্মারকলিপি প্রদান করা হয়। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলামের নেতৃত্বে সকালে র‌্যালিটি কালেক্টরেট চত্ত্বর থেকে শুরু হয়।

এসময় বক্তারা বলেন, শিক্ষকরা মাথার ঘাম পায়ে ফেলে শিক্ষার কারিগর হিসাবে দেশে শিক্ষিত সমাজ গড়ে তোলার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছেন। অথচ এখন পর্যন্ত শিক্ষকদের একই উচ্চতায় না মেপে সরকারি ও বেসরকারি শিক্ষকদের মধ্যে বৈষম্য রয়ে গেছে। এতে শিক্ষায় কাঙ্খিত সেবা অনেকাংশে মিলছে না।

বক্তারা শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ, সরকারি শিক্ষক কর্মচারীদের মতই বেসরকারি শিক্ষকদেরও উৎসবভাতা সহ অন্যান্য সুবিধা দেওয়া, অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্তি করণ, বেসরকারি শিক্ষকদের জন্য পূর্ণাঙ্গ অবসরভাতা চালু সহ ৯ দফা দাবি তুলে ধরেন।

পরে তারা শিক্ষাকে জাতীয়করণ এবং শিক্ষকদের এমপিওভুক্তি করণসহ নয় দফা দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির। জেলা প্রশাসক শিক্ষকদের এই দাবি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করবেন বলে আশ্বাস দেন।

স্মারকলিপি প্রদানকালে ও র‌্যালীতে আরও উপস্থিত ছিলেন বাকশিসের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম, বাসুদেব সিংহ, বিলকিস নাহার রিতা, সুতপা রাহা, মোঃ আকবর আলী, মোঃ কামরুজ্জামান, ননীগোপাল সরকার, সালেহা আক্তার প্রমুখ।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!