খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

সাতক্ষীরায় ‘প্রতিবন্ধী নারীর এ্যকসেস টু জাস্টিস’ শীর্ষক কর্মশালা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, বিচারক, আইনজীবী এবং বিচার সংশ্লিষ্ট সবাইকে প্রতিবন্ধীদের বিষয়ে প্রতিবন্ধী সুলভ মনোভাব নয় বরং প্রতিবন্ধী বান্ধব মনোভাব থাকতে হবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে বিচার বিভাগ, সাতক্ষীরা ও উইমেন উইথ ডিজএ্যাবিলিটিজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডব্লিউডিডিএফ) এর যৌথ উদ্যোগে “প্রতিবন্ধী নারীর এ্যকসেস টু জাস্টিস” শীর্ষক কর্মশালায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

কর্মশালায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নুরুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ ফারুক ইকবাল, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জিয়ারুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. এম শাহ আলম, সেক্রেটারি তোজাম্মেল হোসেন তোজাম, প্রবেশন অফিসার সুমনা শারমিন, পদ্মপুকুর প্রতিবন্ধী কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মোঃ হাবিবুর রহমান হাবিব প্রমুখ। কর্মশালা সঞ্চালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আরো বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার আদায়ে সবাইকে এগিয়ে আসতে হবে, এক্ষেত্রে নিজেদেরকে তাদের অবস্থানে কল্পনা করে সমানুভূতির বহিঃপ্রকাশ ঘটাতে হবে। অনুষ্ঠানের শুরুতে প্রতিবন্ধী নারীদের বিভিন্ন সমস্যার কথা উলে­খ করে স্বাগত বক্তব্য রাখেন ডব্লিউডিডিএফ এর চেয়ারপার্সন শিরিন আক্তার।

কর্মশালার প্রধান প্রতিপাদ্য “প্রতিবন্ধী নারীদের বিচারে অভিগম্যতা” বিষয়ে পেপার প্রেজেন্টেশন প্রদান করেন ডব্লিউডিডিএফ এর নির্বাহী পরিচালক আশরাফুন নাহার মিষ্টি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!