খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি
  আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি; গেজেট শিগগিরই

সাতক্ষীরায় নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা।

‘প্রকৃতির ঐকতানে টেকসই জীবন’ শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (৫ জুন) সকালে সাতক্ষীরা জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও স্কুল শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শহওে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমানুল্লাহ আল হাদি, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের সহকারী-পরিচালক সরদার শরীফুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের অফিসার অর্ঘ্য দেবনাথ, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোসফিকুর রহমান মিল্টন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশের যেমন ভারসাম্য নষ্ট হচ্ছে, তেমনি আইন না মেনে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে অমরা পরিবেশ দূষণ করছি। আমাদের মানুষিকতার পরিবর্তন ঘটাতে পারলেই পরিবেশ দূষণ রোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে। আমরা ইচ্ছা করলেই পরিবেশ ভাল রাখতে পারি। বিশ্বের অন্যান্য দেশের দিকে তাকালে দেখা যায় তারা পরিবেশ রক্ষার্থে অনেক বেশি সতর্ক ও সজাগ। সকলের স্বার্থে আমাদের এলাকাকে বাঁচাতে হবে আমাদের দেশকে বাঁচাতে হবে। মহানবী হযরত মুহম্মাদ (সাঃ) যা বলে গেছেন সেই সুন্নত যদি আমরা মেনে চলি তাহলে আমরা সকল কাজে সফল হবো ইনশাল্লাহ

আলোচনা সভা শেষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও গাছের চারা বিতরণ করা হয়।

 

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!