খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠকে দুদেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে পাঁচটি চুক্তি এবং পাঁচটি সমঝোতা স্মারক সই

সাতক্ষীরায় দ্বিতীয় দফায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা সড়ক ও জনপদ (সওজ) বিভাগের তত্ত্বাবধায়নে দ্বিতীয় দফায় সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটা, ত্রিশমাইল ও বিনেরপোতা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সওজ, খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায়।

অভিযানকালে নোটিশ পাওয়ার পরও যারা প্রশাসনের নির্দেশ অমান্য করে তাদের স্থাপনা সরিয়ে নেয়নি তাদের এসব অবৈধ স্থাপনা বুল ডোজার দিয়ে ভেঙ্গে দেয়া হয়। এসময় সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মুহাম্মদ জিয়াউদ্দীন, উপ-বিভাগীয় প্রকৌশলী মতিয়ার রহমানসহ সওজ বিভাগের অন্যান্য কর্মকর্তারা তার সাথে ছিলেন।

সওজ সাতক্ষীরার উপ-বিভাগীয় প্রকৌশলী মুহাম্মদ জিয়াউদ্দীন বলেন, প্রথম দফায় আমরা চুকনগর থেকে পাটকেলঘাটা পর্যন্ত সড়কের দু’ধারের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছিলাম। দ্বিতীয় দফায় মঙ্গলবার সকালে পাটকেলঘাটা থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। সন্ধ্যা নাগাদ এটা চলবে বিনেরপোতা পর্যন্ত। বুধবার বিনেরপোতা থেকে সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড় ও বৃহস্পতিবার খুলনা রোড মোড় থেকে কালিগঞ্জ পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলবে।

তিনি আরো বলেন, সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরুর কমপক্ষে একমাস আগে থেকে সংশ্লিষ্টদেরকে সর্তক করে এলাকায় মাইকিং করা হয়েছে। এছাড়া পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের মালিকদেরকে সওজ এর জায়গা থেকে তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিল। এরপরও যারা সওজ এই নির্দেশ মানেনি তাদের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় বলেন, পাটকেলঘাটা থেকে কালিগঞ্জ পর্যন্ত সড়কের দু’ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। দ্বিতীয় দফায় মঙ্গলবার সকাল থেকে টানা তিনদিন এই উচ্ছেদ অভিযান চলবে। অভিযান শেষে রাস্তার দু’ধারে সীমানা পিলার বসানো হবে। যাতে সওজ’র জায়গা কেউ অবৈধভাবে দখল করতে না পারে।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!