খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

সাতক্ষীরায় দল নেতাসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্য আটক, প্রাইভটকার জব্দ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে চাকুরির প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার চেষ্টাকালে স্থানীয় জনতা তিন প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার বহ্মরাজপুর বাজারের গাজী মার্কেটের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। এঘটনায় ভুক্তভোগি সাতক্ষীরা সদর উপজেলার বেড়াবাড়ী গ্রামের মোঃ সুজাউদ্দীনের ছেলে আলমগীর কবির বাদী হয়ে বুধবার (২৮ সেপ্চেম্বর) সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ প্রতারকদের ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করেছে।

আটক তিন প্রতারক হলো, খুলনার খালিশপুর থানার মুজগুন্নী আবাসিক এলাকার শখ আঃ বারীর ছেলে শেখ সাবিদ আব্দুল গফফর (৫৬), ফুলতলা থানার গাড়াখোলা গ্রামের মোঃ মতলের আকুঞ্জীর ছেলে মোঃ হাসান আকুঞ্জী (২৬) ও সাতক্ষীরার পাটকেলঘাটা থানার কুমিরা গ্রামের আনন্দ ভৌমিকের ছেলে মধুসুদন ভৌমিক (২১)।

মামলার বিবরণে জানা যায়, অসামীরা “কোয়েন্ট ফার্মা লিমিটেড” নামীয় কোম্পানীতে বেশ কিছু কর্মী নিয়োগের জন্য ২১ সেপ্টেম্বর সাতক্ষীরা থেকে প্রকাশিত “দৈনিক দৃষ্টিপাত” পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়। বিষয়টি জানতে পেরে ২৫ সেপ্টেম্বর বাদী আলমগীর কবির পাটকেলঘাটা থানাধীন কুমিরা বাজারের পূর্ব পাশে সোনালী ব্যাংকের ৩য় তলায় আসামীদের অফিসে হাজির হলে তারা তাকে ব্রহ্মরাজপুর বাজারে হেড অব ব্রাঞ্চ পদে নিয়োগ দিতে জামানত হিসাবে তিন লক্ষ টাকা দাবি করে। এসময় বাদী দুই লক্ষ টাকা দিতে রাজী হয়। দ্রুত সময়ের মধ্যে টাকা পরিশোধ করলে তারা বাদীকে ব্রাঞ্চসহ সকল দায়িত্ব বুঝে দিবে বলে জানায়।

২৬ সেপ্টেম্বর বিকাল ৫টার দিকে আসামীরা একটি প্রাইভেটকারে এসে ব্রহ্মরাজপুর বাজারে বিসমিল্লাহ ট্রেডার্সে বসে বাদীর কাছ থেকে নগদ এক লক্ষ টাকা গ্রহণ করে। বাকি টাকা দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করতে বলে। পরে বাদী তাদের কোম্পানীর বিষয়ে বিভিন্ন লোকজনের নিকট খোজখবর নিয়ে জানতে পারে তারা বাদীর সাথে প্রতারণা করে এক লক্ষ টাকা গ্রহণ করেছে।

এঘটনার পর আসামীরা বাকি এক লক্ষ টাকা নেয়ার জন্য একটি সাদা রংয়ের প্রাইভটকার (ঢাকা মেট্রো-খ-১২-৫৬০৯) নিয়ে ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে ব্রহ্মরাজপুর বাজারে মেসার্স মায়ের দোয়া ষ্টোরে আসে। এসময় ব্রহ্মরাজপুর বাজার কমিটির লোকজনের উপস্থিতিতে তাদের কাছে কোয়েন্ট ফার্মা লিমিটেড কোম্পানী সর্ম্পকে বিস্তারিত জানতে চাইলে তারা কোম্পানীর সপক্ষে বৈধ কোন কাগজপত্র বা প্রমান দেখাতে পারেনি। এসময় বাজার কমিটির লোকদের সন্দেহ হলে তাদরেকে আটক করা হয়। তারা সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের সক্রিয় সদস্য। একপর্যায় তারা প্রতারণার বিষয়টি স্বীকার করলে পুলিশে খবর দেয়া হয়। পরে রাত ১০টার দিকে তাদরেকে সদর থানায় সোপার্দ করা হয়।

সাতক্ষীরা সদর থানার ওসি (তদন্ত) মোঃ মিজানুর রহমান জানান, আটক আসামীরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। আসামীরা প্রতারণা করে বিভিন্ন পত্রিকায় লোক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে নিরীহ লোকজনের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে থাকে।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!