খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি
  আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি; গেজেট শিগগিরই

সাতক্ষীরায় জাতীয় সংবিধান দিবস উপলক্ষে আলোচনা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

জাতীয় সংবিধান দিবস ২০২২ উপলক্ষে সাতক্ষীরায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (৪ নভেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে ফজলুল হক, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজা রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান প্রমুখ।

স্বয়ং ৭২ এর প্রথম লিখিত সংবিধানের ৩৪ জন হস্তাক্ষরকারীদের একজন হিসেবে নিজের অনুভূতি ব্যক্ত করে সভায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে ফজলুল হক বলেন, পৃথিবীতে যত সংবিধান হয়েছে তার মধ্যে বাংলাদেশের সংবিধান অন্যতম। আর এই সংবিধানকে সমুন্নত রাখা আপনার আমার সকলের দায়িত্ব। সরকারের কর্মচারীরাই সংবিধানের ধারক ও বাহক হিসেবে উল্লেখ করে তিনি সকলকে নিষ্টার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান সভায় তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭২ এর জাতীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্বল্পতম সময়ে একটি পূর্ণাঙ্গ সংবিধান প্রণয়নের জন্য।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, সংবিধান দেশের সর্বোচ্চ আইন, দেশ পরিচালনার ক্ষেত্রে সর্বদা সংবিধানকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। সংবিধানের মর্যাদা সমুন্নত রাখতে সকলকে সচেষ্ট থাকতে হবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করে যেতে হবে।

পরে বাংলাদেশের সংবিধানের একটি ভিডিও ডকুমেন্টারি সভায় উপস্থাপন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজা রশিদ সভা সঞ্চালনা করেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!