খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

সাতক্ষীরায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

 

“দক্ষ যুব সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, সনদপত্র, ক্রেস্ট ও যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ আয়োজনে সোমবার (১ নভেম্বর) সাতক্ষীরা যুব ভবনে এক অনুষ্ঠানে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সজীব খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মোঃ আসাদুজ্জামান বাবু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আশীষ কুমার মন্ডল। আলোচনা সভার পর আনুষ্ঠানিকভাবে বেলুন ফেস্টুন উড়িয়ে, বৃক্ষ রোপন ও মৎস্য অবমুক্ত করে সাতক্ষীরায় জাতীয় যুব দিবসের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, আমরা বীরের জাতি, আমাদের যুবরা আগামী দিনের ভবিষ্যৎ। ভবিষ্যতের জন্য আশার আলো নিয়ে প্রশিক্ষণের মাধ্যমে যুবকরা তাদের লক্ষ্যে পৌছে যাবে এবং সফল হবে। যবদেও মাধ্যমে বাংলাদেশের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে হবে। জননেত্রী শেখ হাসিনা শুধু বঙ্গ ভবনে বসে থাকেন না। বাংলাদেশ কিভাবে ভাল থাকবে সেই চিন্তা চেতনা নিয়ে সব সময় ভাবেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শুধুই স্বপ্নই দেখান না। স্বপ্ন তিনি বাস্তবে পূরণ করে দেখান। যে কারণে বাংলাদেশ আজ অনেক ভাল অবস্থানে রয়েছে।

আলোচনা সভায় অন্যনদের মধ্যে বক্তব্য রাখেন, মাদক নিরাময় কেন্দ্র আদরের নির্বাহী পরিচালক কাজী আখতার হোসেন, এনজিও হেড’র নির্বাহী পরিচালক লুইস রানা গাইন ও অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আব্দুস সবুর প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রকৌশলী শেখ তহিদুর রহমান ডাবলু, যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডিপিসি আশুতোষ কুমার বিশ্বাস, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জীব কুমার দাস, নব দিগন্ত সংস্থার নির্বাহী পরিচালক মোঃ বজলুর রহমান, আরার নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, মাদক নিরাময় কেন্দ্র আবর্তনের প্রতিনিধি মোঃ গিয়াস খান প্রমুখ।

জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণার্থী ১৯ জনের মাঝে ১২ লক্ষ ৬০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়। এসময় যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা ও প্রক্ষিণার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন যুব উন্নয়ন অধিদপ্তরের কম্পিউটার প্রশিক্ষক মোঃ আব্দুল মতলেব।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!