খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

সাতক্ষীরায় চাঁদাবাজির অভিযোগে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় চাঁদাবাজির প্রতিবাদ করায় দুজনকে বেধড়ক মারপিটের অভিযোগ উঠেছে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি মোঃ আবিদ হাসানের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে এলাকাবাসী ও শিক্ষার্থীরা একত্রিত হয়ে সাতক্ষীরা-যশোর মহাসড়ক অবরোধ করে রাখলে সেখানে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে পলিটেকনিকের সামনে সাতক্ষীরা-যশোর মহাসড়ক অবরোধ করে রাখে এলাকাবাসী ও শিক্ষার্থীরা। পরে পুলিশ ও জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানান, সাতক্ষীরা পলিটেকনিকের ২য় সেমিস্টারের ছাত্র শেখ ফাহিম ফয়সালকে ৪ দিন আগে (২২ ফেব্রুয়ারি) তুলে নিয়ে যান পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি মোঃ আবিদ হাসান ও তার সহযোগীরা। এরপর তাকে মারধর করে তার কাছ থেকে মোবাইল ও টাকাপয়সা ছিনিয়ে নেন তারা। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজির প্রতিবাদ করায় শাফায়াত আলী মুক্ত, ব্যবসায়ী বাবু ও লাবসা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার মনিরুল ইসলামকে লাঠিসোটা দিয়ে বেধড়ক মারপিট করেন পলিটেকনিক ছাত্রলীগ সভাপতি ও ২০-২৫ জন বহিরাগত সন্ত্রাসী। মারধর ও লুটপাটের পর বাবু নামের স্থানীয় ওই ব্যবসায়ীকে তুলে নিয়ে আটকে রাখেন তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে হেফাজতে নেয়।

মারপিটের শিকার শাফায়াত আলী মুক্ত ও মেম্বার মনিরুল ইসলাম জানান, শুধু ফাহিম নয়, এই প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রদের বিভিন্নভাবে হয়রানি করে থাকে ছাত্রলীগ সভাপতি। প্রতিবাদ করলে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয় তাদের।

তিনি আরও জানান, ছাত্রলীগ সভাপতি মোঃ আবিদ হাসান ও তার সহযোগীরা স্থানীয় বিভিন্ন দোকান থেকে চা, সিগারেট খেয়ে বিল পরিশোধ করে না। এছাড়া দোকান থেকে জোর করে মালামাল নিয়ে চলে যান তারা। প্রতিবাদ করলে পকেটে গাঁজা ঢুকিয়ে পুলিশের কাছে ধরিয়ে দেওয়ার হুমকি দিয়ে থাকেন। তিনি এর সুষ্ঠু বিচার দাবি করেন।

এ ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত হয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান জানান, ছাত্রলীগের নাম ভাঙিয়ে কেউ এরকম অপকর্ম করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) আবু জিহাদ মোঃ ফখরুল আলম খান জানান, অপরাধীরা ইতিমধ্যেই চিহ্নিত হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে। পুলিশ এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেবে।

এ ব্যাপারে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি মোঃ আবিদ হাসানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার ওপর কয়েকজন লোক হামলা করেছিলো। তারা তাকে মারধর করেছে এবং প্রাণনাশের হুমকি দিয়েছে। তবে তিনি কাউকে আঘাত করেননি।

খুলনা গেজেট / এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!