খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

সাতক্ষীরায় কৃষকের আমন ক্ষেতে বিষ স্প্রে ও ধান নষ্ট করার অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সদর উপজেলার উমরাপাড়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা কৃষকের আমন ধানের ক্ষেতে কীটনাশক জাতীয় বিষ স্প্রে করে ও পা দিয়ে মাড়িয়ে ধান নষ্ট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উমরাপাড়া গ্রামের সোলাইমান গাজীর ছেলে কৃষক মতিয়ার রহমান বাদি হয়ে বৃহস্পতিবার রাতে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।

লিখিত অভিযোগে জানা যায়, সদর উপজেলার ব্রক্ষ্মরাজপুর মৌজায় এসএ ৫৪৫, ১৮৭৪ ও ডিপি ৮৪৯ খাতিয়ানের সাবেক ৬৫৬১ ও ৬৫৫৫ এবং হাল ৮৩৪৭ ও ৮৩৫৮ দাগে মোট ১ একর ৭৪ শতক জমির পৈত্রিক সূত্রে মালিক উমরাপাড়া গ্রামের সোলাইমান গাজীর ছেলে মতিয়ার রহমান। দীর্ঘদিন ধরে তিনি ওই জমি শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছেন। চলতি আমন মৌসুমে তিনি ওই জমিতে ধান রোপণ করেছেন। ইতিমধ্যে ধান গাছ বড় হয়ে ফুল উঠেছে। কিন্তু গত ২০ অক্টোবর সকাল ৮টার দিকে সদর উপজেলার ব্রক্ষ্মরাজপুর গ্রামের ৭/৮ জন দুর্বৃত্তরা ওই জমিতে অনাধিকার প্রবেশ করে মতিয়ারের লাগানো ধানে কীটনাশক জাতীয় বিষ স্প্রে করে ও পা দিয়ে মাড়িয়ে ধান নষ্ট করতে থাকে। খবর পেয়ে কৃষক মতিয়ার রহমান তপশীল জমিতে গিয়ে তাদের বাধা দিলে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করার পাশাপাশি তাকে এলোপাতাড়ি মারপিট করে। একই সাথে তপশীল জমির পূর্ব পাশে ঘর তৈরীর জন্য বসানো পাকা পিলার যা টিন দিয়ে ঘরাবেড়া দেয়া ছিল সেগুলোও ভাংচুর করে। এতে তার আনুমানিক এক লক্ষ দশ হাজার টাকার ক্ষতি হয়েছে। এসময় জমির মালিক কৃষক মতিয়ার রহমানকে খুন জখম করার হুমকি দিয়ে চলে যায় তারা। ক্ষেতে কীটনাশক জাতীয় বিষ স্প্রে করায় ধান লাল হয়ে নষ্ট হয়ে গেছে। তিনি এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সদর থানার অফিসার ইনচার্জ বাদির অভিযোগটি স্থানীয়ভাবে অনুসন্ধান করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ব্রক্ষ্মরাজপুর পুলিশ ফাঁড়ির এএস আই আজিমকে নির্দেশ দিয়েছেন।

ব্রক্ষ্মরাজপুর পুলিশ ফাঁড়ির এএস আই আজিম লিখিত একটি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, শনিবার সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি তদন্ত করা হবে।

খুলনা গেজেট/এনএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!