খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ৬ নারীসহ ৮ জনের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় থামছে না মৃত্যু। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে জেলায় ছয় নারীসহ আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে ৭ জন ও শহরের একটি বেসরকারি ক্লিনিকে একজন মারা গেছে। এনিয়ে গত চারদিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬জনসহ মোট ৩৪ জনের মুত্যু হলো।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা পৌর সদরের আমতলা এলাকার এলাহি আলমের স্ত্রী রহিমা খাতুন (৬০),মুনজিতপুর এলাকার মৃত মাহবুবর রহমানের ছেলে সিরাজুল হক (৭০), কলারোয়া উপজেলার গড়ালী গ্রামের মৃত ইদ্রিস আলীর স্ত্রী মাছুমা খাতুন (৪২), একই উপজেলার বাটরা গ্রামের মোববারক আলীর স্ত্রী সফুরা বেগম (৪৫), আশাশুনি উপজেলার মজগুরখালী গ্রামের সন্তোষ বর্মনের স্ত্রী কালিদাসী বর্মন (৬৫), দেবহাটা উপজেলার হিজলডাঙ্গা গ্রামের নারায়ন অধিকারীর স্ত্রী শংকরী অধিকারী (৬৫) এবং শহরের বেসরকারি ক্লিনিকে একজন মারা গেছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে কালিগঞ্জ উপজেলার পশ্চিম নারায়নপুর গ্রামের মোঃ নজরুল ইসলামের স্ত্রী মোছাঃ ফাতেমা খাতুন (৬০) মারা গেছেন।

উল্লেখিতরা সকলেই জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১৪ জুন থেকে ২৪ জুনের মধ্যে বিভিন্ন সময়ে তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৪ জুন ভোর রাত ২টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ১০টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এনিয়ে গত চারদিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬ জনসহ মোট ৩৪ জনের মুত্যু হলো। এর মধ্যে ২৪ জুন করেনা উপসর্গে ৯ জন, ২৩ জুন চারজন পজেটিভ সহ ৮ জন ও ২২ জুন একজন পেজটিভসহ মোট ৯ জন মারা যায়। এনিয়ে, জেলায় ২৪ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩০২ জন। যা সীমান্ত জেলা সাতক্ষীরার জন্য খুবই উদ্বেগজনক।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, একজন করোনা অক্রান্তসহ গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে ৭ জন ও শহরের একটি বেসরকারি ক্লিনিকে একজনসহ মোট ৮জন মারা গেছে।

তিনি আরো জানান, শুক্রবার ২৫ জুন পর্যন্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে মোট ৪০৭ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে সামেক হাসপাতালের ২৭০ জনের মধ্যে ২৬ জন করোনা পজেটিভ রোগী।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কুদরত-ই-খোদা এসব মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, মৃত আট জনের মধ্যে একজন করোন ও বাকিরা সবাই উপসর্গ নিয়ে অসুস্থ্যতার কারনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তিদের মরদেহ দাফনের জন্য বলা হয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!