খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

সাতক্ষীরায় করোনা উপসর্গে মৃত্যু সাত শ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ দুই জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৭০২জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার তালা উপজেলার চাঁদপুর গ্রামের হাবিবুর রহমান জোয়াদ্দেরের স্ত্রী মেহেরুন্নেছা (৩৫) ও কালিগঞ্জ উপজেলার গোবিন্দকাটি গ্রামের মৃত ভুধর মন্ডলের ছেলে দেবাশীষ মন্ডল(৪৫)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ৭ সেপ্টেম্বর ও ২৬ সেপ্টেম্বর তারা সামেক হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ অক্টোবর ভোর রাত ২টা ও সকাল সাড়ে ৭টার দিকে তারা দু’জন মারা যান। এদিকে গত ২৪ ঘন্টায় ৩৩ টি নমুনা পরীক্ষা করে করো করোনা সনাক্ত হয়নি।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২ অক্টোবর পর্যন্ত মোট ৪৮ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৩ জন।
সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে দুইজন। এ সময় ৩৩ টি নমুনা পরীক্ষা কওে কারো করোনা সনাক্ত হয়নি।

তিনি আরো বলেন, ১ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৫৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬১৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১৫২ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১৫০ জন। জেলায় ১ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭০২জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ১৭০ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৪৪ হাজার ২২১ জন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!