খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

সাতক্ষীরায় করোনা উপসর্গে পাঁচ জনের মৃত্যু, কমেছে সংক্রমণের হার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ ৫ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১ অগষ্ট রোববার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ৫৫০ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলা সদরের তুলসীডাঙ্গা গ্রামের মৃত মাদার দফদারের ছেলে লতিফ দফাদার (৭৫), তালা উপজেলা পাঁচরখী গ্রামের মৃত আনছার আলীর ছেলে সাজ্জাত আলী (৬০), দেবহাটা উপজেলার কুড়া গ্রামের মৃত আদও আলীর ছেলে মমিনুর রহমান (৩৫), শ্যামনগর উপজেলার গোমনতলি গ্রামের মৃত শহর আলী মরদারের ছেলে সলিমুল্লাহ সরদার (৯০) ও তালা সদর গ্রামের মোঃ আনসার আলীর স্ত্রী আইফুন বিবি (৬৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ২১ জুলাই থেকে ১ আগষ্টের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ আগষ্ট ভোর রাত সোয়া ১২ টা থেকে বিকাল ৩টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।
সামেক হাসপাতাল সূত্র জানায়, ২ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৬৪ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১২ জন করোনা পজেটিভ ও বাকি ১৫২ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩০ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২২ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২১ দশমিক ৫৬শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৬১শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৫ জন। এসময় ৩৩৪টি নমুনা পরীক্ষা করে ৭২জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এরমধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ২২৫ টি নমুনা পরীক্ষা করে আরো ৫৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ।

তিনি আরো বলেন, রোববার ১ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৭৪৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৫১৮ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ১৪৫ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৩ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতালে ৭ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১১২ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫২ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৬৪ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২১৬ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৬ জন। জেলায় ১ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৫ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৫০জন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!