খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

সাতক্ষীরায় করোনা উপসর্গে তিন জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১৩ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭২২ জন। নতুন করে এক জনের করোনা সনাক্ত হয়েছে।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে তারা সামেক হাসপাতালে ভর্তি হন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৩ অক্টোবর তারা মারা যান।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, ১৪ অক্টোবর পর্যন্ত মোট ৩৮ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৬ জন। করোনা উপসর্গে মারা গেছে তিন জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে তিন জন। এ সময় ১৬ টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ৬ দশমিক ২৫ শতাংশ।

তিনি আরো বলেন, ১৩ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৬৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৯৮ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৯৭ জন। হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি আছে ১ জন। জেলায় ১৩ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭২২ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৪ লক্ষ ৪৪ হাজার ৫৭৭ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৫৬ হাজার ৬৩৪ জন। গত ২৪ ঘন্টায় সনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৩ হাজার ৪৭৬৬ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ হাজার ৪৭ জন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!