খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

সাতক্ষীরায় করোনা উপসর্গে নারীসহ দুই জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ দুই জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় ৮ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭১১ জন। নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ গ্রামের আবু বাককর গাজীর ছেলে আলমগীর হোসেন (২৪) ও সদর উপজেলার ফিংড়ী গ্রামের আলাউল সরদারের স্ত্রী মোছাঃ আছিয়া খাতুন (৪০)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ২৩ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর তারা সামেক হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ অক্টোবর ভোর রাত পৌনে ৫টা ও সকাল পৌনে ৯টার দিকে তারা মারা যান।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, ৯ অক্টোবর পর্যন্ত মোট ৩৯ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৯ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৪ জন। করোনা উপসর্গে মারা গেছে দুই জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে দুইজন। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ২৪ টি নমুনা পরীক্ষা করে করো করোনা সনাক্ত হয়নি।

তিনি আরো বলেন, ৮ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৬২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৫৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৬ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১১৭ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৭ জন। হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি নেই। জেলায় ৮ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭১১ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৩ লক্ষ ৯৯ হাজার ৭২ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৫১ হাজার ৭৭৭ জন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!