খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

সাতক্ষীরায় এসএসসি পরীক্ষার্থী মাইমুনার আত্মহনন মামলায় বান্ধবী পুতুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ধর্ষণের শিকার এসএসসি পরীক্ষার্থী মাইমুনা ইয়াসমিন আত্মহনন মামলায় বান্ধবী এসএসসি পরীক্ষার্থী ফারহানা ইয়াসমিন পুতুলকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। উচ্চ আদালতের নির্দেশে সোমবার (২৭ জুন) ফারহানা ইয়াসমিন পুতুল সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক এমজি আযম তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামী ফারহানা ইয়াসমিন পুতুল সাতক্ষীরা শহরতলীর ইটাগাছা বনলতা হাউজিং কমপে¬ক্সের মনিরুজ্জামান সরদার ওরফে লাকীর মেয়ে ও পলিটেকনিক স্কুলের এসএসসি পরীক্ষার্থী।

আত্মহননকারি মাইমুনা ইয়াসমিন সাতক্ষীরা শহরের দক্ষিণ কাটিয়া ঈদগাহ এলাকার আজিজুর রহমানের মেয়ে। সে নবারুন বালিকা বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল।

ঘটনা ও মামলার বিবরণে জানা যায়, গত ৩ মে সাতক্ষীরা শহরতলীর ইটাগাছার বনলতা হাউজিং কমপেক্স এলাকায় এক সময়কার সহপাঠীর বাড়িতে যেয়ে পূর্ব পরিচিত জেলার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের খলিষাবুনিয়া গ্রামের বুলবুল আহম্মেদ এর ছেলে রেদোয়ান হোসেন (২১) চেতনানাশক স্প্রে করে মাইমুনা ইয়াসমিনকে ধর্ষণ করে। একইভাবে গত ৭ মে সন্ধ্যার পর বাড়ির পিছনে সোহরাব হোসেনের স্ত্রী জাহেদার সহযোগিতায় গোয়ালঘরে রেদোয়ান হোসেন তাকে ধর্ষণ করে। চার দিনের ব্যবধানে ওই মেয়ে দুইবার ধর্ষিত হয়েছে এমন অভিযোগে তার বাবা আজিজুর রহমান বাদি হয়ে ৯ মে সাতক্ষীরা সদর থানায় রেদোয়ান হোসেন ও ফারহানা ইয়াসমিন পুতুল ও জাহেদার নাম উল্লেখ করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা রেকর্ড করার এক দিন পর ১১ মে ঘটনাস্থলে যেয়ে ও ওই দুই নারীসহ চারজনকে থানায় ডেকে এনে জিজ্ঞাসাবাদ শেষে ভিকটিমের বক্তব্যের সাথে মামলায় বণিত অভিযোগ গোলমেলে মনে হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়। ১০ মে মেয়েটি সাতক্ষীরার বিচারিক হাকিম ইয়াসমিন নাহারের কাছে ২২ ধারায় জবানবন্দি দেয়। একই দিনে সদর হাসপাতালে তার ডাক্তারি পরীক্ষা করা হয়। মামলার পর থেকে মেয়েটি বিমর্ষ ছিল। ৩১ মে রাত ১০টার দিকে মাইমুনা ইয়াসমিনের লাশ তার বাড়ি সংলগ্ন ঢাকায় অবস্থানকারি চাচা মুনসুর রহমানের ঘর থেকে উদ্ধার করা হয়।
সাতক্ষীরা আদালত সূত্রে জানা যায়, গত ৩১ মে ফারহানা ইয়াসমিন পুতুল মহমান্য হাইকোর্ট থেকে চার সপ্তাহের জন্য অন্তবর্তীকালিন জামিন পায়। আদালতের নির্দেশ অনুযায়ি সোমবার সে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির হয় তার আইনজীবী এড. মিজানুর রহমান পিন্টু ও এড. শফিউর রহমানের মাধ্যমে জামিন আবেদন করে। বিচারক এমজি আযম রাষ্ট্রপক্ষ ও আসামীপক্ষের শুনানী শেষে জামিন আবেদন নাকচ করে পুতুলকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এড. জহুরুল হায়দার বাবু পুতুলের জামিন আবেদন বাতিলের বিষয়টি নিশ্চিত করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!