খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

সাতক্ষীরায় আজও ধর্মঘট, ইজিবাইক-মাহেন্দ্রায় পরিবহন শ্রমিকদের বাধা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশের ন্যায় সাতক্ষীরায় দ্বিতীয় দিনের মত শনিবার (৬ নভেম্বর) বন্ধ রয়েছে দূরপাল্লার পরিবহন, আন্তঃ জেলা পরিবহন, ট্রাক ও কাভার্ড ভ্যানসহ সব ধরণের গণপরিবহন। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ভুক্তভোগিরা জানান, আগে থেকে ঘোষণা না দিয়ে হঠাৎ করে সরকার ডিজেলের দাম বাড়িয়ে দেওয়ায় পরিবহন ও বাস মালিকরা গতকাল শুক্রবার সকাল থেকে গণপরিবহনসহ সকল ধরনের পরিবহন বন্ধ করে দিয়েছে। ফলে তারা বিপাকে পড়েছেন। এতে গন্তব্যস্থলে পৌঁছাতে তাদের যার পর নেই কষ্ট পোহাতে হচ্ছে। স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে তাদের গন্তব্য স্থলে পৌছাতে হচ্ছে। এদিকে, ইজিবাইক ও মাহেন্দ্রযোগে গন্তব্যস্থলে পৌঁছানোর চেষ্টা করলেও পরিবহন শ্রমিকদের বাধার কারণে তারা সমস্যায় পড়ছেন বলে জানান।

আশাশুনির বিছট গ্রামের শওকত হোসেন জানান, ৮ নভেম্বর ঢাকায় তার মেয়ের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা রয়েছে। শুক্রবার সকালে সাতক্ষীরা শহরের পরিবহন কাউন্টারে এসে জানতে পারলাম গাড়ী বন্ধ। মেয়ের পরীক্ষা দেয়া এখন অনিশ্চি হয়ে পড়েছে। একই অভিযোগের কথা জানালেন কাটিয়া কলেজ রোড় এলাকার আবদুস সালাম ও আশাশুনির মইনুল হোসেন।

ঈগল পরিবহনের সাতক্ষীরা কাউন্টারের ম্যানেজার মঞ্জুরুল ইসলাম জানান, ডিজেলের দামের পাশাপাশি ভাড়া না বাড়ানোয় তারা পরিবহন চলাচল বন্ধ রেখেছেন। পরিবহন মালিক সমিতির পরবর্তী সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত তারা পরিবহন বন্ধ রাখবেন।

সাতক্ষীরা বাস মালিক সমিতির সদস্য সচিব সাইফুল করিম সাবু জানান, ডিজেলের মূল্য বাড়ানোর প্রতিবাদে বাস ও ট্রাক মালিকরা গাড়ি বন্ধ রেখেছেন। এখানে তাদের কিছু করার নেই। তবে, কেন্দ্রীয় বাস মালিক-শ্রমিক ফেডারেশনের দিক নির্দেশনা পেলেই আবারো যথারীতি গণপরিবহন চলবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!