খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

শ্যামনগরে নানা আয়োজনে সুন্দরবন দিবস পালিত

সাতক্ষীরা প্রতিনিধি

“বিশ্ব ভালোবাসা দিবসে সুন্দরবনকে ভালোবাসুন” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগরে নানা আয়োজনে সুন্দরবন দিবস পালিত হয়েছে। ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর আয়োজনে ও ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির বাস্তবায়নে রবিবার সকাল ১০টায় পদ্মপুকুর ইউনিয়নে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির সভাপতি আরিফুল ইসলাম, উপদেষ্টা মাসুম বিল্লাাহ, সহ-সভাপতি জিল্লুর রহমান, মারুফ বিল্লাহ প্রমূখ।

বক্তারা বলেন, সুন্দরবন আমাদের জাতীয় সম্পদ। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে সুন্দরবন আমাদের রক্ষা করে। সুন্দরবন আমাদের মায়ের মতো আগলে রাখে। তাই সুন্দরবনকে বাঁচাতে সবাইকে আরও সচেতন হতে হবে। তারা এ সময় আরো বলেন, বিভিন্ন এলাকায় সুন্দরবনের কোল ঘেঁষে শিল্পায়ন, বন্যপ্রাণী শিকার ও কাঠ পাচারের কারণে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের পরিবেশ আজ হুমকির মুখে।

এ বিষয়ে সচেতনতা তৈরি করতে বাংলাদেশ পরিবেশ আন্দোলনের আওতায় খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনার স্বেচ্ছাসেবী সংগঠন রূপান্তর ও পরশের উদ্যোগে এবং দেশের আরও ৭০টি পরিবেশবাদী সংগঠনের অংশগ্রহণে ২০০১ সালের ১৪ ফেব্রুয়ারি প্রথম জাতীয় সুন্দরবন সম্মেলন হয়। সেই সম্মেলনেই ১৪ ফেব্রুয়ারিকে ‘সুন্দরবন দিবস’ ঘোষণা করা হয়।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!