খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

সাতক্ষীরায় শনাক্তের হার ৩৬ দশমিক ১৭ শতাংশ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় নতুন করে আরো ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (১১ জুন) সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩৬ দমমিক ১৭ শতাংশ। গত এক সপ্তাহের ব্যবধানে এটি ছিল সর্বনিম্ন শনাক্তের হার।

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, শুক্রবার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জন এর নমুনা পরীক্ষা করে ৬৮ জনের করোনা সনাক্ত হয়েছ। বৃহস্পতিবার ২১১ জনের নমুনা পরীক্ষা শেষে ১১১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়ে। যা সংক্রমনের হার ৫২ দশমিক ৬০ শতাংশ। তিনি আরো জানান, জেলায় ১১ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন মোট ২ হাজার ৩২৪ জন।

অপরদিকে, মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৬ জন রোগির মধ্যে ৯৯ জন করোনা উপসর্গ ও ৩৭ জন করোনা পজেটিভ নিয়ে ভর্তি রয়েছেন। এছাড়া সাতক্ষীরা সদর হাসপাতালে ২৮ জন রোগির মধ্যে ২২ জন করোনা পজেটিভ ও বাকী ৬ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। সব মিলিয়ে বিভিন্ন সরকারী ও বেসরকারি হাসপাতালে জেলায় মোট ৬৪৭ জন করোনা রোগি ভর্তি রয়েছে। এরমধ্যে ৫৭ জন দুটি সরকারী হাসপাতালে ও ৫৯০ জন বেসরকারি হাসপাতাল ও বিভিন্ন উপজেলায় চিকিৎসা নিচ্ছেন।
এদিকে করোনা উপসর্গ নিয়ে ১১ জুন পর্যন্ত জেলায় মারা গেছেন অন্ততঃ ২৪৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫১ জন। যদিও করোনা সংক্রমন প্রতিরোধে ডাকা বিশেষ লকডাউন আরো এক সপ্তাহ বাড়িয়ে দেয়া হয়েছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!