খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

সাকিবদের কাছে হেরে বাদ মুস্তাফিজের রাজস্থান

ক্রীড়া প্রতিবেদক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৫৪তম ম্যাচে মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারিয়েছে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। দিনের প্রথম ম্যাচের মত এই ম্যাচও হয়েছে একপেশে।

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান জড়ো করে কলকাতা। সাকিব একাদশে থাকলেও ব্যাট করার সুযোগ পাননি। বল হাতে এদিন আলো ছড়াতে পারেননি মুস্তাফিজ। ফিল্ডারদের ব্যর্থতায় পাননি উইকেটের দেখাও। ৪ ওভার বল করে তিনি খরচ করেন ৩১ রান।

কলকাতার পক্ষে অর্ধশতক হাঁকান শুবমান গিল। ৪৪ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা, খেলেন ৫৬ রানের ইনিংস। এছাড়া ভেঙ্কাটেশ আইয়ার ৩৫ বলে ৩৮ ও রাহুল ত্রিপাঠি ১৪ বলে ২১ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নামা রাজস্থান শুরুতেই পড়ে সাকিবের তোপের মুখে। প্রথম ওভারে বল করতে এসে তৃতীয় বলে দলীয় শূন্য রানে সাকিব শিকার করেন যশস্বী জাইসওয়ালকে। সাকিবের তৈরি করা চাপে ক্রমেই ব্যাকফুটে চলে যায় রাজস্থান।

দলীয় ৩৫ রানের মধ্যে দলটি হারিয়ে ফেলে ৭ উইকেট। শেষপর্যন্ত রাজস্থান গুটিয়ে যায় ৮৫ রানে। ৩ বল খেলে কোনো রান না করে একমাত্র ব্যাটার হিসেবে অপরাজিত থাকেন মুস্তাফিজ। ৩৬ বলে ৪৪ রান করে প্রতিরোধ গড়ার চেষ্টা করা তেভাটিয়ার ইনিংস পরাজয়ের ব্যবধানই কমিয়েছে শুধু।

প্রথম ওভারে মাত্র ১ রানের খরচায় উদ্বোধনী উইকেট শিকার সাকিবকে আর বল তুলে দেওয়া হয়নি। ধরেছেন একটি ক্যাচ, অবদান রেখেছেন একটি রান আউটেও। কলকাতার পক্ষে শিভম মাভি চারটি ও লকি ফার্গুসন তিনটি উইকেট শিকার করেন।

এই জয়ে কলকাতার শেষ চারে জায়গা করে নেওয়া অনেকটাই নিশ্চিত হল। যদিও দলটিকে তাকিয়ে থাকতে হবে মুম্বাই ইন্ডিয়ান্সের শেষ ম্যাচের দিকে। সানরাইজার্স হায়দরাবাদের পর এবারের আসর থেকে ছিটকে পড়েছে পাঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালস।

সংক্ষিপ্ত স্কোর

টস : রাজস্থান রয়্যালস

কলকাতা নাইট রাইডার্স : ১৭১/৪ (২০ ওভার)
গিল ৫৬, ভেঙ্কাটেশ ৩৮
ফিলিপস ১৭/১, মুস্তাফিজ ৩১/০

রাজস্থান রয়্যালস : ৮৫/১০ (১৬.১ ওভার)
তেভাটিয়া ৪৪, দুবে ১৮
মাভি ২১/৪, ফার্গুসন ১৮/৩, সাকিব ১/১

ফল : কলকাতা নাইট রাইডার্স ৮৬ রানে জয়ী।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!