খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

সাইকেলে করে হজে যাওয়ার উদ্দেশ্যে থাই নাগরিক বেনাপোল হয়ে ভারত

বেনাপোল প্রতিনিধি

সাইকেল চালিয়ে হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাওয়ার পথে থাই নাগরিক ইসা আব্দুল্লাহ সালাম (৬৪) (Mr.Boonnom Punyoyai) বেনাপোল দিয়ে ভারত গেলেন। তার পাসপোর্ট নম্বর – AC 4094800.

সাইকেল চালিয়ে ঢাকা থেকে রওয়ানা হয়ে পতিমধ্যে কয়েকটি স্থানে বিরতির পর আজ বুধবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে নয়টার সময় ইমিগ্রেশন ও কাস্টমসের কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ভারতে প্রবেশ করেন।

এর আগে মাগুরা শহরের পারনুন্দুয়ালী বেপারি পাড়ায় গত শনিবার (২১ জানুয়ারি) মাগরিবেব নামাজ আদায় করেন। এরপর সেখান থেকে গতকাল যশোর অবস্থান করে আজ সকালে বেনাপোলের উদ্দেশ্যে রওনা হন।

তবে তিনি থ্যাইল্যান্ড থেকে ঢাকায় আসেন উড়োজাহাজে করে। বাংলাদেশ থেকে সৌদি আরবে যাবেন সাইকেল চালিয়ে।

এই থাই নাগরিকের এমন পরিকল্পনা দেখে বিস্মিত হয়েছেন বেনাপোলের স্থানীয় বাসিন্দারা। তার এই মহৎ উদ্দেশ্যের জন্য সাধুবাদ জানান অনেকে।

জানা গেছে, থাইল্যান্ডের বাসিন্দা ইসা আব্দুল্লাহ সালাম ( Mr.Boonnom Punyoyai) প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক। থাইল্যান্ডে চিয়াংরাই প্রদেশে বসবাস করেন। সেখানে সস্ত্রীক বসবাস করেন। এ দম্পতির কোনো সন্তানাদি নেই।

গত ১৬ তারিখ ঢাকা আসেন ইসা আব্দুল্লাহ সালাম। সাইকেল চালিয়ে বাংলাদেশ থেকে ভারত, পাকিস্তান, ইরান, কাতার, বাহরাইন হয়ে সৌদি আরব যাওয়ার পরিকল্পনা তার।

ইসা আব্দুল্লাহ বলেন, ছয় দেশ পাড়ি দিয়ে সৌদি আরব পৌঁছাতে ৬ মাস সময় লাগবে আমার। হজ পালন শেষে ভিন্ন পথে থাইল্যান্ডে ফিরব। মোট এক বছর সময় লাগবে এ যাত্রায়। আগে বৌদ্ধ ধর্মের অনুসারী ছিলাম। ২৫ বছর বয়সে ইসলাম ধর্ম গ্রহণ করি।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, থাইল্যান্ডের বাসিন্দা ইসা আব্দুল্লাহ সালাম ( Mr.Boonnom Punyoyai) নামে এই নাগরিক সাইকেলে করে হজের উদ্দেশ্যে সকালে বেনাপোল ইমিগ্রেশনে আসেন। দ্রুততার সাথে তার পাসপোর্টের কার্যক্রম সম্পন্ন করে দেওয়া হয়েছে। এবং তিনি ভারতে প্রবেশ করেছেন।

খুলনা গেজেট/ বিএমএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!