খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

সাংবাদিকদের ওপর হামলা মামলায় বিএমডিএর দুই কর্মচারী কারাগারে

গেজেট ডেস্ক

এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে আদালতে হাজির করা হলে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হলে আসামিদেরপক্ষের আইনজীবী আসাদুল ইসলাম জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে দুপুর দেড়টার দিকে আসামিদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

এর আগে রোববার দিবাগত রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে ঘটনার ১৩ দিন পর জড়িতদের মধ্যে অন্যতম আসামি বিএমডিএর ভাণ্ডাররক্ষক মো. জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে গ্রেপ্তার করে রাজপাড়া থানার পুলিশ। আসামিদের সকালে ঢাকা থেকে থানায় আনা হয়। পরে সকালেই আদালতে প্রেরণ করা হয়।

গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই নগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামী করে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮-১০ জনের নামে মামলা দায়ের করা হয়।

এর পর আসামিরা গ্রেপ্তার না হওয়ায় সাংবাদিকরা নানা কর্মসূচি পালন করছিলেন। এর মধ্যেই আসামিরা ঢাকায় গিয়ে উচ্চ আদালত থেকে আগাম জামিন নেওয়ার চেষ্টা করেন। তবে উচ্চ আদালতের একটি বেঞ্চ তাদের জামিন আবেদন গ্রহণ করেননি।

অবশেষে ঘটনার ১৩ দিন পর পুলিশ দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হলো। দুজনের মধ্যে জীবন বিএমডিএ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক। গত ৫ সেপ্টেম্বর বরেন্দ্র ভবনে এটিএন নিউজের দুই সাংবাদিকের ওপর হামলার পর জীবন ও সবুরকে সাময়িক বরখাস্ত করা হয়।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!