খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
  বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই : প্রধানমন্ত্রী
  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

সমুদ্র তীরে ভেসে এল রহস্যময় প্রাণী

গেজেট ডেস্ক

বলা হয়ে থাকে সমুদ্রে যত রহস্য লুকিয়ে আছে, মানুষ এখন পর্যন্ত নাকি তার মাত্র ৫ থেকে ১০ শতাংশ জানতে পেরেছে। প্রায়ই সমুদ্রের নানান জীব সম্পর্কে এমন অনেক আকর্ষণীয় তথ্য আসে যা আমরা অনেক সময় কল্পনাও করতে পারি না। এবার তেমনই একটি রহস্যজনক খবর। প্রায়ই সমুদ্রের তীরে ভেসে আসে নানান প্রাণীর দেহ। কখনও ভেসে আসে ডলফিনের দেহ, কখনও বিশাল তিমি আবার কখনও বা মানুষ। কিন্তু সম্প্রতি ব্রিটেনের একটি সমুদ্র সৈকতে এমন একটি প্রাণীর মৃতদেহ ভেসে এসেছে, যা দেখে রীতিমতো অবাক হয়েছেন সাধারণ মানুষ। খবর-কলকাতা ২৪।

যারা ওই প্রাণীটি দেখছেন, তাঁরা প্রত্যেকেই বলছেন ওই মৃতদেহ থেকে আসছে এক অসহ্য গন্ধ। লিভারপুল ইকোর একটি রিপোর্ট বলছে, ব্রিটিশ সৈকত আনসডালে ১৫ ফুট লম্বা একটি রহস্যময় প্রাণীর মৃতদেহ দেখা গিয়েছে। ২৯ জুলাই সমুদ্র সৈকতে এটিকে প্রথম দেখা যায় বলে জানিয়েছে তাঁরা।

প্রথম দেখতে পাওয়া ব্যক্তি জানিয়েছেন, ওই প্রাণীটি রীতিমতো অদ্ভূত দর্শন। তাঁর বক্তব্য অনুযায়ী ওই মৃতদেহ লম্বায় প্রায় ১৫ ফুট, সেটির ৪ টি পা আছে, যেগুলি দেখতে খানিকটা অদ্ভুত ধরনের। আবার এটির সারা শরীরে অসংখ্য হাড় রয়েছে বলেও দাবি করেছে সে।

ওই অদ্ভুত দর্শন জীবের ছবি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সাধারণ মানুষ ঠিক আন্দাজ করতে পারছেন না, এটা ঠিক কী ধরনের প্রাণী, যার ৪ টি পা আবার ১৫ ফুট লম্বা!

দ্য সানের একটি রিপোর্টে বলা হয়েছে, স্টিফেন এলিফ নামে এই বিষয়ের এক উপদেষ্টা জানিয়েছেন, প্রাণীটির দেহ খারাপ ভাবে পচে গিয়েছে ও সেটি জল কাদায় মাখামাখি। তাই সেটিকে সনাক্তও করা যায়নি।

উল্লেখ্য, আগের মাসেই ইন্দোনেশিয়ার একটি সমুদ্র তীরে ভেসে এসেছিল একটি বিরাট নীলতিমি। এই বিশাল প্রাণীটি ছিল লম্বায় ৭৫ ফুট। পরীক্ষার পর বোঝা গিয়েছিল, ওই প্রাণীটি অন্য কোথাও মারা গিয়েছে তারপরে সেটি ভেসে ভেসে এসেছে এই সমুদ্র সৈকতে।

 

খুলনা গেজেট / এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!