খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

সনাকের মাসব্যাপী তথ্য অধিকার বিষয়ক ক্যাম্পেইন শুরু

নিজস্ব প্রতিবেদক

‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক ‘ স্লোগানকে সামনে রেখে সচেতন নাগরিক কমিটি ( সনাক) খুলনা ও টিআইবির উদ্যোগে ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) সদস্যদের আয়োজনে  শুরু হয়েছে মাসব্যাপী তথ্য অধিকার বিষয়ক ক্যম্পেইন।

সনাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্যম্পেইন এর অংশ হিসাবে জেলা প্রশাসন, খুলনা এর আয়োজনে সার্কিট হাউজ মাঠ, খুলনাতে ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ এবং উদ্ভাবনী অলিম্পিয়াড’ এ ১৬-১৭ নভেম্বর মেলাকালীন সময়ে ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক পরিচালনা করবে।

এই ডেস্ক থেকে নাগরিককে তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কে সচেতন করার পাশাপাশি তথ্য জানার জন্য আবেদন করার পদ্ধতি সম্পর্কে হাতাকলমে শেখান হবে। এছাড়া মাসব্যাপী পরিকল্পনার অংশ হিসাবে ২ টি বিশ্ববিদ্যালয়ে তরুণ শিক্ষার্থীদেরকে তথ্য আইন-২০০৯ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে এবং উপজেলা পর্যায়ে তথ্য অধিকার বিষয়ক ক্যম্পেইনের আয়োজন করবে।

ক্যম্পেইনটি মুলত তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ে অধিকতর জনসচেতনতা তৈরির মাধ্যমে আইনটি প্রয়োগে জনগণ বিশেষত তরুণ জনগোষ্ঠীকে উদ্বুদ্ধকরণ ও তথ্য অধিকার আইন ও সংশ্লিষ্ট নীতিমালা চর্চার মাধ্যমে সেবা প্রদানকারী কর্তৃপক্ষকে স্বতস্ফুর্তভাবে ও চাহিদার ভিত্তিতে তথ্য প্রদানে দায়বদ্ধ করার ক্ষেত্র তৈরির উদ্দেশ্যে আয়োজন করা হচ্ছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!