খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

শ্রীলঙ্কাকে ১৬৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশ নারী দল

ক্রীড়া প্রতিবেদক

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৬৬ রানের বড় লক্ষ্য দিল বাংলাদেশ নারী দল। টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান করে প্রমিলারা। তাণ্ডব চালিয়ে হাফসেঞ্চুর তুলে নেয় আফিয়া প্রত্যাশা ও স্বার্ণা আক্তার।

সোমবার (১৬ জানুয়ারি) ‘গ্রুপ এ’ এর ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কে বাংলাদেশ সময় দুপুরে শুরু হয় ম্যাচটি। লঙ্কানদের আজ হারাতে পারলেই পরের রাউন্ড নিশ্চিত হবে জুনিয়র বাঘিনীদের।

সে লক্ষ্য ব্যাট করতে নেমে শুরু থেকেই লঙ্কান বোলারদের ওপর চড়াও হতে থাকে দুই ওপেনার প্রত্যাশা ও মিষ্টি শাহা। দলীয় ৭৫ রানে বিদায় নেয় প্রত্যাশা। তবে তার আগে ৪৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ব্যাটার। ১২তম ওভারের প্রথম বলেই নেত্রাঞ্জলির শিকার হন প্রত্যাশা।

একই ওভারের তৃতীয় বলে বিদায় নেন আরেক ওপেনার মিষ্টিও। রান আউট হয়ে দলীয় ৯৭ রানে সাজঘরে ফেরেন মিষ্টি। আউট হওয়ার আগে করেন ২৪ বলে ১৪ রান।

এরপর দিলারা আক্তার ও স্বর্ণা আক্তার মিলে জুটি গড়ে তুলেন ৮৬ রান। ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন দিলারা। আর ২৮ বলে ৩ চার ২ ছক্কায় অর্ধশতক পূর্ণ করেন স্বর্ণা। ৫০ রানে থাকেন অপরাজিত।

উল্লেখ্য, আগে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারায় দিশারা। কাজেই এ ম্যাচে লঙ্কান কিশোরীদের হারালে সুপার সিক্স নিশ্চিত হবে বাংলাদেশের।

অপরদিকে, নিজেদের প্রথম ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের নারীদের বিপক্ষে ৭ উইকেটের জয় পায় শ্রীলঙ্কা। বাংলাদেশকে হারিয়ে সুপার সিক্সে যাওয়ার সুযোগ থাকছে লঙ্কান কিশোরীদের সামনেও।

খুলনা গেজেট/ এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!