খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

শ্যামনগরে জুসের সাথে বিষ খাইয়ে সন্তান হত্যার ঘটনায় মা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগরে ম্যাংগো জুসের সাথে বিষ মিশিয়ে পান করিয়ে শিশু রোহিত দত্তকে হত্যার ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। রহিতের কাকা শ্যামনগর উপজেলার হরিতলা গ্রামের মৃত মদন মোহস দত্তের ছেলে উজ্জল দত্ত বাদি হয়ে শুক্রবার (১৭ মার্চ) রাত সোয়া ৯টার সময় থানায় এই মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ নিহত রহিতের মা সুস্মিতা দত্তকে গ্রেপ্তার করেছে।

নিহত শিশু রোহিত দত্ত (১২) সাতক্ষীরার শ্যামনগর উপজেলার হরিতলা গ্রামের গোপাল দত্তের ছেলে ও স্থানীয় নকিপুর ৭৫ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্র।

মামলার বাদি উজ্জল দত্ত জানান, শুক্রবার বেলা দেড়টার দিকে রহিতের মা ছেলের অসুস্থতার বিষয়টি মুঠোফোনে পরিবারের সদস্যদের জানায়। এসময় দ্রুত ঘটনাস্থলে পৌঁছলে তাদেরকে জানান বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে কিনে আনা ম্যাংগো জুস খেয়ে ছেলে অসুস্থ হয়ে পড়েছে। একপর্যায় মুখ দিয়ে ফেনা উঠে শরীর নিস্তেজ হতে শুরু করলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উজ্জল দত্ত আরও জানান, গত চার বছর আগে রোহিতের বাবা গোপাল দত্ত হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। স্বামীর মৃত্যুর পর থেকে সুস্মিতা দত্ত নকিপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন ভাড়া বাসায় বসবাস করতেন। মানুষের কাছে পাওনাসহ তার নিকট থেকে মাঝেমধ্যে কিছু টাকাকড়ি নিয়ে রহিত ও নিজের খরচ চালাতেন সুস্মিতা। পরিকল্পিতভাবে জুসের সাথে বিষ মিশিয়ে ভাইপো রহিতকে হত্যা করা হয়েছে উল্লেখ করে তিনি এ ঘটনায় দোষীদের গ্রেফতার পূর্বক আইনে সোপর্দ করার দাবি জানান।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, ঘটনাটি সন্দেহজনক মনে হওয়ায় শিশুটির মা ও বাপ্পী দত্ত নামে স্থানীয় এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। জিজ্ঞাসাবাদকালে মা সুস্মিতা দত্ত দারিদ্রতার কারণে ভোরপোষণ করতে না পারায় জুসের সাথে বিষ মিশিয়ে রোহিতকে হত্যার কথা স্বীকার করে। পরে বাপ্পী দত্তকে ছেড়ে দেয়া হয়। মৃত শিশুটির বাসা থেকে একটি বিষের ছেড়া প্যাকেট উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, এ ঘটনায় নিহতের মেঝ কাকা উজ্জল দত্ত বাদী হয়ে রোহিতের মা সুস্মিতা দত্তের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরো তিনজনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ১৭ মার্চ শুক্রবার স্কুলে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে কিনে আনা জুস খেয়ে অসুস্থ হয়ে পড়ে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরের নকিপুর (হরিতলা) গ্রামের মৃত গোপাল দত্তের ছেলে রহিত দত্ত (১১)। বাড়িতে এসে তার শরীর খারাপ লাগছে বললে মা সুস্মিতা দত্ত তাকে একটি খাবার স্যালাইন খাওয়ানোর পর গোসল করিয়ে শুইয়ে দিলে সে বমি শুরু করে। এরপর পেটে ব্যথায় সে ছটফট করতে থাকে। একপর্যায়ে মুখ দিয়ে ফেনা উঠলে তাৎক্ষণিক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিষক্রিয়ার ফলে রোহিতের মৃত্যু হয়েছে বলে জানান শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ ফারজানা হক।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!