খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

শ্যামনগরে জলবায়ু সম্মেলনের ঝড় চায়ের কাপে, কার্বন নিঃসরণ হ্রাসের আহবান

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

জলবায়ু সম্মেলনের ঝড় উঠলো চায়ের কাপে। স্থানীয় প্রবীণদের অংশগ্রহণে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের একটি চায়ের দোকান পরিণত হলো একটুকরো শারম-আল-শেখে।

মিশরের শারম-আল-শেখে এবারের ২৭তম জলবায়ু সম্মেলন (কপ-২৭) নিয়ে পৃথিবীর সর্ব স্তরের মানুষের মাঝে যে আগ্রহ, তা থেকে বাদ যায়নি চায়ের দোকানও।

চায়ে চুমুক দিয়ে মোঃ শহিদুল ইসলাম বলেন, জলবায়ু সম্মেলনের কথা কম বেশি শুনেছি। কিন্তু আমাদের দাবি আমরা আপনাদের কোন ফান্ড চাই না, আপনারা কার্বন নিঃসরণ কমান। আপনাদের ভোগ বিলাসী জীবন থেকে বের হয়ে আসেন। আমাদের বাঁচতে দিন। উপস্থিত সকলেই তার সাথে একমত প্রকাশ করে বলেন, কার্বন নিঃসরণ কমান।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সমন্বয়ক এসএম রাইসুল ইসলামের সঞ্চালনায় চায়ের কাপে জলবায়ু সম্মেলন শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন বেসরকারি সংস্থা বারসিকের কর্মকর্তা চম্পা রানী মল্লিক, রুবিনা পারভীন ও সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সদস্যবৃন্দ।

সভায় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য আমরা চরম ভোগান্তিতে রয়েছি। এর জন্য দায়ী ধনী দেশগুলো। ধনী দেশগুলো যদি এখন থেকেই কার্বন নিঃসরণ হ্রাস না করে, তাহলে আমরা ভয়াবহ হুমকির মুখে পড়বো। ভবিষ্যতে এমন পরিবর্তন চলতে থাকলে দেখা যাবে একটা সময় আমাদের অস্তিত্ব থাকবে না।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!