খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
জলবায়ূ পরিবর্তন জনিত দুর্যোগ

শ্যামনগরের গোলাখালী পরিদর্শন করলেন ক্লাইমেট পার্লামেন্টের সদস্যরা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

জলবায়ূ পরিবর্তন জনিত দুর্যোগ প্রবণ এলাকায় মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের সদস্যরা সরেজমিনে সাতক্ষীরার শ্যানগর উপজেলার রমজাননগরের গোলাখালী গ্রাম ঘুরে এসে অভিজ্ঞতা নিয়ে মতবিনিময় করেছেন। শনিবার (২ অক্টোবর) বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের চেয়ারম্যান ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয় এঁর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি,
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশে’র আহ্বায়ক ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশ’র সদস্য ও মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, সংসদ সদস্য রূমানা আলি, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, কৃষি সম্পাসারণ অধিদপ্তর খামাবাড়ি সাতক্ষীরার’র উপপরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় বিশিষ্ট ব্যবসায়ী মীর কানজীর আহমেদ’র পক্ষ থেকে নেতৃবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এরআগে শনিবার সকালে ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশ এর সদস্যরা সাতক্ষীরা জেলার উপকুলীয় শ্যামনগর উপজেলা মুন্সিগঞ্জ এলাকার সুন্দরবন সংলগ্ন রমজান নগর ইউনিয়নের গোলাখালী গ্রামে সরেজমিনে পরিদর্শণ করেন। এসময় তাঁরা এলাকার মানুষের জীবন যাপন বিষয়ে খোঁজ নেন এবং বিভিন্ন বিষয়ে তাদের সাথে কথা বলেন। জলবায়ু পরিবর্তনজনিত কারণে দুর্যোগ প্রবণ এলাকার মানুষের জীবনমান উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!