খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

শ্বারুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে এবারের এশিয়া কাপের ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করল পাকিস্তান। আগে ব্যাট করে পাকিস্তানকে ১৩০ রানের মাঝারি লক্ষ্য ছুড়ে দেয় আফগানিস্তান। সেই লক্ষ্য ৪ বল হাতে রেখেই পেরিয়ে গেছে পাকিস্তান।

দুই ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়ে শ্রীলঙ্কাকে নিয়েই ফাইনালে গিয়েছে পাকিস্তান। এশিয়া কাপের দ্বিতীয় পর্বে বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হবে আফগানিস্তান। এই ম্যাচে যারা জয় পাবে তারা তিন ম্যাচে এক জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করবে।

দ্বিতীয় পর্বের শেষ ম্যাচে শুক্রবার শ্রীলঙ্কার প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচে যারা জয় পাবে তারা পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে ফাইনালে খেলবে। যদিও এই ম্যাচের পারফরম্যান্স ফাইনালে খেলতে কোনো বাধা হবে না শ্রীলঙ্কা বা পাকিস্তানের।

আফগানদের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ উইকেটে ২ ছক্কা মেরে পাকিস্তানকে জয় এনে দিয়েছেন নাসিম শাহ। রান তাড়া করতে নেমে ১১৮ রানে ৯ উইকেট হারায় পাকিস্তান। এই সময় পাকিস্তানের প্রয়োজন ছিল ৭ বলে ১২ রানের।

শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১১ রানের। ফজলজক ফারুকির করা শেষ ওভারের প্রথম দুই বলে ২ ছক্কা মেরে পাকিস্তানকে জেতান নাসিম। ৪ বলে ১৪ রানে অপরাজিত থাকেন তিনি। পাকিস্তানের শাদাব খান ২৬ বলে ৩৬, ইফতিখার আহমেদ ৩৩ বলে ৩০ রান করেন।

এর আগে, টসে হেরে দারুণ শুরু করলেও তা ধরে রাখতে পারেনি আফগানরা। চতুর্থ ওভারে দলীয় ৩৬ রানে বিদায় নেন ১১ বলে ১৭ রান করা রাহমানউল্লাহ গুরবাজ। দলীয় ৪৩ রানে বিদায় নেন অপর ওপেনার হযরতউল্লাহ জাজাই। তিনি করেন ১৭ বলে ২২।

তৃতীয় উইকেটে ৩৫ রানের জুটি গড়লেও ইব্রাহিম জাদরান ও করিম জানাত খেলেছেন ধীরগতিতে। ১৯ বলে ১৫ রান করে জানাত বিদায় নিলে ভাঙে সেই জুটি। এরপর সুবিধা করতে পারেননি নাজিবুল্লাহ জাদরান (১০), মোহাম্মদ নবী (০)। আর ইব্রাহিম বিদায় নেন ৩৭ বলে ৩৫ রান করে।

শেষ দিকে রশিদ খানের ১৫ বলে ১৮ ও আজমতউল্লাহর ১০ বলে ১০ রানের কল্যাণে ৬ উইকেটে ১২৯ রান তুলতে সমর্থ হয় আফগানিস্তান। পাকিস্তানের পক্ষে পেসার হারিস রউফ ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন। এছাড়া নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ ও শাদাব খান একটি করে উইকেট শিকার করেন।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!