খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ পেলেন আবদুর রহমান মিঞা

নিজস্ব প্রতিবেদক

খবর বিজ্ঞপ্তিঃ করোনা ভাইরাস মহামারীকালে সাহসিক ও মানবিক কাজের স্বীকৃতি হিসেবে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ পেয়েছেন “চতুর্থ শিল্পবিপ্লব : প্রস্তুতির এখনই সময়” বই এর লেখক বেপজার উপসচিব মোঃ আবদুর রহমান মিঞা।

গত ৩০ ডিসেম্বর ২০২১ তারিখ রোজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তার হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বঙ্গভবন থেকে ভার্চুয়ালি অংশ নেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এছাড়াও উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আকতার হোসেন, ওআইসির প্রেসিডেন্ট তাহা আয়হান, তাতারস্থানের যুব মন্ত্রী তিমুর সুলেমানাভ ও মালদ্বীপের যুব ও ক্রীড়াবিষয়ক মন্ত্রী আহমেদ মাহলুফ।

জাতীয় পর্যায়ে করোনা পরিস্থিতিতে ‘অ্যাক্ট অব ব্রেভারী’ ক্যাটাগরিতে সপ্তম স্থান অধিকার করেন মোঃ আবদুর রহমান মিঞা। তিনি বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়াধীন বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এ উপসচিব হিসেবে কর্মরত।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে ‘ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০’ এর অধীনে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ পুরস্কার ঘোষণা করা হয়। মোট ১১টি ক্যাটাগরিতে বিশ্বের বিভিন্ন দেশের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ পুরস্কার পেয়ে প্রতিক্রিয়ায় মোঃ আবদুর রহমান মিঞা বলেন, “সকল প্রতিকূলতার মধ্যেও দায়িত্ববোধ ও মানুষের পাশে থাকার মানবিকতার টানে করোনার ভয়কে উপেক্ষা করে চেষ্টা করেছি মানুষের জন্য কিছু করার।”

তিনি মনে করেন, আজকের অর্জন ও কৃতিত্ব তার পিতা-মাতা কর্তৃক প্রদত্ত পারিবারিক সুশিক্ষা এবং সকলের আন্তরিক উৎসাহ ও সহযোগিতা। তিনি এই পুরস্কার তাদের জন্যই উৎসর্গ করেছেন। একই সঙ্গে যে পরিবারগুলো এই করোনা অতিমারীকালে স্বজন হারিয়েছেন তাদের জন্য বিনম্র শ্রদ্ধা জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!