খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের বিপ্লব চলছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, যশোর

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের বিপ্লব চলছে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সুখী, সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে পরিণত হবে। নিম্ন ও মধ্যম আয়ের রাষ্ট্রগুলো বাংলাদেশকে মডেল হিসেবে বেছে নিচ্ছে। তিনি বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের পাশাপাশি ব্যক্তি পর্যায়ে ও বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার (১২ অক্টোবর) যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে ৬ তলা বিশিষ্ট নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবনের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাহেদী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ল্যাবরেটরি ভবন নির্মাণ করা হচ্ছে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষা ও সংস্কৃতিতে দেশ অনেক দুর এগিয়ে যাচ্ছে। এ উন্নয়ন ত্বরান্বিত করতে শিক্ষা সেক্টরের সবচেয়ে বড় ভূমিকা রয়েছে। শিক্ষা কার্যক্রম সফলতার সাথে বাস্তবায়ন হলে অটোমেটিক দেশ এগিয়ে যাবে। শিক্ষাকে আরো বেশি সমৃদ্ধ, টেকসই ও প্রযুক্তি নির্ভর করতে সম্মিলিতভাবে সবাইকে একযোগে কাজ করার জন্য তিনি আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব আমিনুল ইসলাম খান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুল। কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হেলাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার জি এম আজিজুর রহমান ও আর্কিটেক্ট খান জাহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রতিষ্ঠানের ইনস্ট্রাক্টর আতিয়ার রহমান। এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

 

খুলনা গেজেট/এএ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!